নগরীতে ‘শিক্ষা বাজেট’ সভা অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ১, ২০১৭, ১২:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে অনুষ্ঠিত হলো স্যাটালাইট টেলিভিশন ‘চ্যানেল আই’র ২০১৭-১৮ অর্থ বছরের ‘শিক্ষা বাজেট’। গতকাল শুক্রবার সকালে নগরীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ বাজেট সভা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে চ্যানেল আইয়ের এ কার্যক্রম শুরু হলো। আগামি অর্থ বছরের জাতীয় বাজেটের আগেই দেশের সব বিভাগীয় শহরে শিক্ষা বাজেটের আলোচনা করবে চ্যানেলটি।
পুরো সভা সঞ্চালনা করেন, গণমাধ্যম ব্যক্তিত্ব চ্যানেল আইয়ের পরিচালক শাইখ সিরাজ। বরাবরের মতো তার প্রাণবন্ত উপস্থাপনায় নগরীর এই স্কুলমাঠ যেন হয়ে ওঠে সংসদ!
গণস্বাক্ষরতা অভিযান’র সহযোগিতায় আয়োজিত এ বাজেট সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ রায়হান, জেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান প্রমূখ।
বাজেট সভায় রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। আলোচনায় উপবৃত্তি, চাকরি জাতীয়করণ, মিড ডে মিল, শিক্ষক সংকট, আদিবাসীদের পাঠ্যবই সংকট ও বিজ্ঞানাগারের অভাবসহ স্কুলের নানা সমস্যার কথা তুলে ধরেন শিক্ষক-শিক্ষার্থীরা। আগামি জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ রেখে এসব সমস্যা সমাধানের জন্য তারা সরকারের কাছে দাবি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ