নগরীতে শুরু হচ্ছে কামারুজ্জামান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

আপডেট: নভেম্বর ১৯, ২০১৬, ১২:০১ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক



‘ক্রীড়াই শক্তি, মাদককে না বলুন, জঙ্গিবাদকে না বলুন’ স্লোগানে আগামীকাল রোববার থেকে রাজশাহীতে শুরু হচ্ছে শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি অনূর্ধ্ব ১৪ কিশোর ফুটবল টুর্নামেন্ট। রাজশাহী মহানগর আওয়ামী লীগ এই টুর্নামেন্টের আয়োজন করেছে।
টুর্নামেন্ট উপলক্ষে গতকাল শুক্রবার দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে টুর্নামেন্ট সম্পর্কে সাংবাদিকদের বিস্তারিত তথ্য দেয়া হয়।
সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, রাজশাহী মহানগরে আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড থেকে একটি করে দল টুর্নামেন্টে অংশ নেবে। উদ্বোধনী দিনে দুটি খেলা মাঠে গড়াবে। পরবর্তীতে প্রতিদিন একটি খেলা অনুষ্ঠিত হবে। সবগুলো খেলা অনুষ্ঠিত হবে হযরত শাহমখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে।
তিনি বলেন, ‘টুর্নামেন্ট শেষে ৩৭টি দল থেকে ৩৭ জন সেরা খেলোয়াড়কে বাছাই করা হবে। এরপর তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। জাতীয় পর্যায়ে খেলার মতো যোগ্য করে তাদের গড়ে তোলা হবে। তরুণ সমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে রাখতে এমন টুর্নামেন্ট বেশ কার্যকর।’
সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রাফিউস সামস প্যাডি, ক্রীড়া সংগঠক ও রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর কামরুজ্জামান কামরু, কৃতি ফুটবলার রাশিদুল ইসলাম শামিম প্রমূখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোর মধ্যে ফুটবল বিতরণ করা হয়।