নগরীতে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশুদের নতুন পোশাক বিতরণ

আপডেট: অক্টোবর ১৭, ২০২১, ১০:২৭ অপরাহ্ণ

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুদের মাঝে পোশাক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন ডা. আনিকা ফারিহা জামান অর্ণা

নিজস্ব প্রতিবেদক:


বাংলাদেশ আওয়ামীলীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেছেন, শহিদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু, কিশোর, তরুণদের কাছে এক ভালোবাসার নাম। অবহেলিত, অধিকার বঞ্চিত শিশুদের আলোকিত জীবন গড়ার প্রতীক। দেশে শেখ রাসেল এক মানবিক সত্তায় পরিণত হয়েছেন।

শনিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৫ টায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাইয়ের ৫৭তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উপলক্ষে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুদের মাঝে নিজ হাতে নতুন পোশাক প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। তিনি সকল শিশুদের কে নিজ হাতে নতুন পোশাক পরিধান করিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক ড. আবদুল্লাহ আল ফিরোজ ।

ডা. অর্ণা জামান আরও বলেন, কোনো যুক্তিতেই শিশু শেখ রাসেলের হত্যাকা- মেনে নেয়া যায় না। বাংলাদেশের প্রেক্ষাপটে বঙ্গবন্ধু পুত্র হিসেবে তার প্রয়োজন যুগে যুগে অনুভূত হবে। ঘাতকচক্র জেনে বুঝেই এই নির্মম কাজটি করেছে। দেশকে নেতৃত্বহীন করার প্রয়াস চালিয়েছে। কিন্তু মহান সৃষ্টিকর্তা ও জনগণ সেই ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে। দেশরত্ন শেখ হাসিনার মতো সুযোগ্য নেতৃত্বের হাতে ক্ষমতা তুলে দিয়েছে। আজ শেখ রাসেল বেঁচে থাকলে জনগণ আরও পরিতৃপ্ত থাকতো। এই সময় আরও উপস্থিত ছিলেন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন সংগঠনের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ