নগরীতে সনাক’র সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: আগস্ট ২৫, ২০১৭, ১:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সচেতন নাগরিক কমিটি (সনাক) রাজশাহী মহানগর শাখার উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের নিয়ে ‘দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা: সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় সনাক রাজশাহীর কার্যালয়ে অনুষ্ঠিত সভায় রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।
সনাক রাজশাহীর সভাপতি প্রফেসর মো. আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সনাক রাজশাহীর সদস্য ও দৈনিক সোনার দেশ’র ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) রিপোর্টার মুস্তাফিজুর রহমান খান আলম। সভার শুরুতেই এসডিজি ও গণমাধ্যম সম্পর্কিত একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়।
পরে উপস্থিত সাংবাদিকরা মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। এসময় দৈনিক সানসাইন’র বিশেষ প্রতিনিধি রাশেদ রিপন, বাংলানিউজ’র সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট শরিফ সুমন, দৈনিক বার্তা’র চিফ রিপোর্টার এসএইচএম তরিকুল ইসলামসহ অন্যরা সমসাময়িক বিষয়ের উপরে বক্তব্য ও সুপারিশ উপস্থাপন করেন।
তারা আরো বলেন, টিআইবি দুর্নীতি প্রতিরোধে যে সামাজিক আন্দোলন পরিচালনা করছে। সাংবাদিকরাও সেই আন্দোলনে একত্ম হয়ে কাজ করছে। দেশে গণতন্ত্র ও সুশাসনকে ত্বরান্বিত করতে মুক্ত গণমাধ্যমের কোনো বিকল্প নেই। তবে সাংবাদিকরা বলেন, মুক্ত হণমাধ্যমের ধারণাকে এগিয়ে নিথে সাংবাদিকদের দায়ত্বশীল হতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ