নগরীতে সময়ের আলো পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী

আপডেট: মার্চ ২, ২০২১, ১০:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীতে সময়ের আলো পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২ মার্চ) প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এ সময় প্রধান অতিথি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, রাজশাহী মহানগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হচ্ছে। তিনি বলেন, রাজশাহী হবে দেশের প্রথম নিরাপদ নগরী। এখানে মানুষ দরজা খোলা রেখে ঘুমাবে। তিনি বলেন, রাজশাহীতে যোগদানের পর কিশোর গ্যাং দমনে তার সাফল্যের বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটিতে আলোচনা হয়েছে। দেশের অন্যান্য নগরীতে তা এখন বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। পুলিশ কমিশনার মাদক নিয়ন্ত্রণে তার জিরো টলারেন্স নীতির উল্লেখ করে বলেন, সবার সহযোগিতায় রাজশাহীতে মাদকের ব্যবহার অনেকটা নিয়ন্ত্রণে এসেছে।
মঙ্গলবার সকালে জাতীয় দৈনিক সময়ের আলোর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার রাজশাহী মহানগরকে ঘিরে তার এসব পরিকল্পনার কথা জানান। রাজশাহী কলেজের শিক্ষক সম্মেলন কক্ষে কেক কেটে ও আলোচনা সভার মাধ্যমে সময়ের আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথীর বক্তব্যে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, ‘দুই বছরের মধ্যে সময়ের আলো অনেকটা পথ অতিক্রম করেছে। পত্রিকাটি মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। উত্তরোত্তর সাফল্য দেখে আশা করছি সামনের দিনে সময়ের আলো দেশের সর্ববৃহৎ গণমাধ্যমের কাতারে পৌঁছাবে।’
তিনি আরও বলেন, পুলিশ, সাংবাদিক ও জনগণ একে অপরের পরিপূরক। একটি রাষ্ট্রকে সঠিকভাবে পরিচালনা করতে হলে এই তিনটির সমন্বয় খুবই জরুরী। সময়ের আলো সত্য প্রকাশ করে দেশ ও জাতীর কথা বলবে বলে আশা প্রকাশ করেন তিনি।
সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘প্রধানমন্ত্রী সুষ্ঠুভাবে দেশ পরিচালনা করছেন। এর জন্য সাংবাদিকদের অনেক অবদান আছে। দেশের উত্তরোত্তর উন্নয়নে গণমাধ্যমকর্মীরা বড় অংশীদার। দল-মতনির্বিশেষে শত প্রতিকুলতার মাঝেও সংবাদকর্মীরা দেশের জন্য কাজ করে যাচ্ছেন।’
তিনি বলেন, সময়ের আলো দেশের উন্নয়নের স্বার্থে কাজ করে নিজের অবস্থান তৈরি করে নিয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখি।
সময়ের আলোর রাজশাহী ব্যুরো প্রধান শ. ম সাজ’র সভাপতিত্বে ও রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজেএ) সভাপতি মেহেদী হাসান শ্যামলের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু, আরটিজেএ’র সাধারণ সম্পাদক মাইনুল হাসান জনি বক্তব্য রাখেন।
এ সময় রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, সময়ের আলোর রাবি প্রতিনিধি রাশেদ শুভ্র, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম ওবায়দুল্লাহ, সাধারণ সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ, রাবি রিপোর্টার্স ইউনিটি ও রাবি সাংবাদিক সমিতির সদস্যরাসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত অর্ধশতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।