নগরীতে সাংবাদিককে পুলিশের মারধর: বিপিজেএ’র রাজশাহীর নিন্দা

আপডেট: এপ্রিল ৬, ২০২০, ২:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহীর ক্যামেরাপার্সন রুবেলকে অকারণে পুলিশের মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখা। রোববার (৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিন্দা জানান সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সামাদ খান।
বিজ্ঞপ্তিতে যৌথভাবে তারা বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে জীবনের ঝুঁকি নিয়ে পেশাগত কাজে বের হওয়া সাংবাদিককে নির্যাতন করা কোন পুলিশ সদস্যের কাছে আশা করা যায়না। কারণ দেশের এই অচলাবস্থায় সাংবাদিকরাই দেশবাসীর কাছে তথ্য তুলে ধরছেন এবং সচেতন করছেন। এমতাবস্থায় পরিচয় দেয়ার পরও শারীরিক নির্যাতন ও লাঞ্ছনাকারী পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।
বিজ্ঞপ্তিতে তারা আরো বলেন, ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হলে বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী থেকে বাংলাদেশ পুলিশ সংক্রান্ত যেকোন ধরণের কার্যক্রমের কাভারেজ বর্জন করা হবে। প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।
প্রসঙ্গত, শনিবার (৪ এপ্রিল) নগরীর বুধপাড়া এলাকায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহীর ক্যামেরাপার্সন রুবেলকে অকারণে শারীরিকভাবে লাঞ্ছিত করেন কাটাখালি পুলিশ ফাঁড়ির এএসআই আরিফ। এ ঘটনার পর রাজশাহীতে কর্মরত সকল সাংবাদিক নেতৃবৃন্দ দ্রুত ব্যবস্থা নিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করেন। পরে এএসআই আরিফকে প্রত্যাহার করে নেয়া হয়।