নগরীতে সীমানা প্রাচীরের ওপর ছাদ, এলাকাবাসীর মানববন্ধন

আপডেট: July 7, 2020, 11:17 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মহানগরীতে সীমানা প্রাচীরকেই দেয়াল হিসেবে সম্প্রসারণ করে তার ওপর ছাদ ঢালাই দিয়েছেন এক ব্যক্তি। রাস্তার পাশেই এমন ভবন নির্মাণ দেখে আতঙ্কিত হয়ে উঠেছেন এলাকাবাসী। তাই কাজ বন্ধের দাবিতে মঙ্গলবার (৭ জুলাই) সকালে তারা মানববন্ধন করেছেন।
মহানগরীর মেহেরচণ্ডি কড়াইতলা এলাকায় সাহিনুর রহমান নামে এক ব্যক্তি একটি মার্কেট নির্মাণ করতে গিয়ে সীমানা প্রাচীরকে মার্কেটের দেয়াল হিসেবে ঊর্ধ্বমুখি সম্প্রসারণ করেছেন। মঙ্গলবার সকালে এলাকাবাসী ওই ভবনের সামনেই মানববন্ধন করেন। এ সময় তারা ঝুঁকিপূর্ণ এই ভবন নির্মাণ বন্ধের দাবি জানান।

নগরীতে সীমানা প্রাচীরের ওপর ছাদ নির্মাণের প্রতিবাদে মানববন্ধনে এলাকাবাসী-সোনার দেশ

মানববন্ধনে বক্তব্য দেন স্থানীয় বাসিন্দা আবদুল মান্নান, আবুল বাসার, তুষার আলম, ওয়াহেদুর রহমান, মো. মামুন প্রমুখ। তারা বলেন, প্রাচীরের ওপর ছাদ ঢালাই দিতে দেখে তারা রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষে (আরডিএ) লিখিত অভিযোগ দিয়েছেন। কিন্তু কোন ব্যবস্থা নেয়া হয়নি। সীমানা প্রাচীরের এই ছাদ যে কোন সময় ভেঙে পড়তে পারে। এতে মানুষের হতাহত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই তারা এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

 

এ বিষয়ে জানতে চাইলে সাহিনুর রহমান বলেন, ১১টি দোকানঘর নির্মাণ করা হচ্ছে। এর একপাশে সীমানাপ্রাচীরটি দেয়াল হিসেবে ব্যবহার করা হচ্ছে। তবে সেই পরিকল্পনা আগে থেকেই ছিল। সে জন্য মাটির গভীর থেকে যথাযথ নিয়ম মেনেই প্রাচীরটি তোলা হয়েছিল। সেই প্রাচীর আমার জমিতেই আছে। আমার জমিতে আমি কি করব সেটা কি এলাকাবাসী ঠিক করে দেবে?
তিনি বলেন, তারা আমার কাছে রাস্তার জন্য জায়গা চেয়েছিল। আমি দেইনি। তাই তারা ক্ষিপ্ত হয়ে এসব করছেন। এসব অহেতুক হিংসা ছাড়া আর কিছু নয় বলে দাবি করেন সাহিনুর রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ