নগরীতে সেনাবাহিনীর কর্ণেল পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

আপডেট: মে ১৩, ২০২২, ৯:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী নগরীতে সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দিয়ে প্রতারণাকারী এক যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় অভিযান পরিচালনা করে নগরীর আলুপট্টি মোড় টিএফসি রেস্টুরেন্ট থেকে প্রতারক মো. রবিউল আওয়ালকে (২৭) গ্রেফতার করা হয়।

শুক্রবার (১৩ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রবিউল আলম (মিডিয়া) জানান, এক নারী লেখাপড়া শেষ করে চাকরির খোঁজ করছিলেন। এরমধ্যে নগরীর আরডিএ মার্কেটে ওই নারীর সাথে আসামি রবিউল আওয়ালের পরিচয় হয়। সে বগুড়া ক্যান্টনমেন্টে সেনাবাহিনীর কর্ণেল হিসেবে কর্মরত আছে বলে ওই নারীকে জানান। সেখানে তাদের মধ্যে মোবাইল নম্বর আদান প্রদান হয়।

পরবর্তীতে ওই নারী সেনাবাহিনীতে মহিলাদের চাকরির কোনো সুযোগ আছে কি না? তা রবিউলের নিকট জানতে চায়। রবিউল সোনিয়াকে তার শিক্ষাগত যোগ্যতা সনদসহ ৪ লক্ষ টাকা প্রস্তুত রাখতে বলে।

পরবর্তীতে ওই নারী শিক্ষাসনদ রবিউলকে পাঠায়। বগুড়া সেনানিবাসে ষ্টোর কিপার পদে চাকরির সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করে তার থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। এবং অবশিষ্ট অর্থ একদিন পরে দেয়ার জন্য বলে।

পরে প্রবেশ পত্রটি যাচাই বাছাই করে সন্দেহ হলে ওই নারী বিষয়টি রাজশাহী নগর গোয়েন্দা পুলিশ ডিবিকে লিখিতভাবে অভিযোগ করেন। পরে অভিযান চালিয়ে আসামীকে গ্রেপ্তার করে পুলিশ। প্রতারক রবিউল আওয়ালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান নগর পুলিশের এই কর্মকর্তা।