নগরীতে স্কুল পর্যায়ে করোনার টিকাদান কার্যক্রম শুরু ইপিআই টিকাদান সভা

আপডেট: ডিসেম্বর ৮, ২০২১, ১০:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ইপিআই টিকাদান কার্যক্রম জোরদারকরণের বিষয়ে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) সকালে সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইপিআই কার্যক্রমে রাজশাহী সিটি কর্পোরেশন বাংলাদেশের মধ্যে শীর্ষ অবস্থানে। আগামী বছর হতে ইপিআইএ ই-ট্র্যাকিং শুরু হবে। রাজশাহী সিটি কর্পোরেশনে এ কার্যক্রম পাইলট হিসেবে শুরু হবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ইপিআই এ ধরণের ফলাফলে ভূয়শী প্রশংসা করে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন। তিনি রাসিক এলাকার সব শিশু সেবা কেন্দ্রগুলোর নাম শেখ রাসেল শিশু সেবা কেন্দ্র নামকরণের প্রস্তাব করেন।

আগামী ১১ ডিসেম্বর নগরীর ইপিআই কেন্দ্রগুলো জাতীয় পর্যায়ের প্রতিনিধিদল পরিদর্শন করবেন। কর্মসূচির উপর স্বাগত বক্তব্য ও কার্যক্রমের ভূমিকা পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম। ইপিআই কার্যক্রমের উপর জাতীয় পরিকল্পনা উপস্থাপন করেন ইপিআইর ট্রেনিং অফিসার কোহিনুর বেগম।
বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, বিশ^ স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডাঃ মোঃ কামরুজ্জামান, রাজশাহীর সিভিল সার্জন ডাঃ মোঃ কাইউম তালুকদার, পরিচালক স্বাস্থ্য ডাঃ মোঃ হাবিবুল আহসান তালুকদার।

সভায় স্বাস্থ্য স্থায়ী কমিটির সদস্য ও ৩ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, শিরিন আরা খাতুন, বিশ^ স্বাস্থ্য সংস্থার এসএমও ডা. নুরুল ইসলাম, ডা. ফরহাদ উদ্দিন, ডা. তারিকুল ইসলাম, ডা. উম্মুল খায়ের ফাতিমা ও রাসিকের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, স্কুল পর্যায়ে করোনার টিকা প্রদানের উদ্বোধন করা হয়। সকালে অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক। বিশেষ অতিথি ছিলেন- পরিচালক স্বাস্থ্য ডা. মো. হাবিবুল আহসান তালুকদার। সভাপতিত্ব করেন, শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি মোশারফ হোসেন বাচ্চু।