নগরীতে স্কুল শিক্ষিকার ব্যাগ ছিনতাই

আপডেট: মার্চ ২২, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীতে স্কুল শিক্ষিকার ব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর কলাবাগান এলাকায় এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। স্কুল শিক্ষক আয়েশা সামাদ রাস্তাদিয়ে হেঁটে যাওয়ার সময় কাছ থেকে ব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকারিরা। তিনি দৈনিক বার্তার সাংবাদিক আল-ফাত্তা সামাদের ছোট বোন। এ ব্যাপারে বাদি হয়ে তিনি বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন (ডায়েরি নম্বর ১১৯৪)।
জানা যায়, স্কুল শিক্ষক আয়শা সামাদ পেশাগত কাজে রিকশায় করে ঘোষপাড়ার মোড় থেকে উপশহর যাচ্ছিলেন। এসময় মোটরসাইকেলে করে ২জন আরোহী পিছন থেকে এসে ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এলাকার লোকজনকে আসার আগেই তারা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। স্কুল শিক্ষিকার ব্যাগে টাকা, ট্যাব ও মোবাইলসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিল।
এবিষয়ে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন বলেন, কলাবাগান এলাকায় একজন শিক্ষিকার নিকট থেকে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এঘটনায় তিনি থানায় অভিযোগ করেছেন। তবে ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য ওই এলাকায় একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটলেও তেমন কোন ছিনতাইকারীরা ধরা পড়েনি। এলাকাবাসি অভিযোগ করেন, বর্তমানে আইন অমান্য করে অনেকে মোটরসাইকেল সাইরেন লাগাচ্ছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো সাইরেন ব্যবহার করছে। আর এসব মোটরসাইকেলের অনেকগুলো ব্যবহার হচ্ছে ছিনতাইয়ের কাজে। সাইরেন বাজানোর কারণে মানুষ বুঝতে পারছে না যে কোনটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মোটরসাইকেল আর কোনটা ছিনতাইকারীর মোটরসাইকেল।