নগরীতে হিজড়াদের চাঁদাবাজি বন্ধে প্রতিরোধ কমিটি গঠন

আপডেট: জুলাই ৮, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা সোনার দেশ

নগরীতে হিজড়াদের উৎপাত ও চাঁদাবাজি বন্ধে প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে তেরখাদিয়া এলকায় এ প্রতিরোধ কমিটি গঠন করা হয়। হিজড়াদের প্রতি বিক্ষুদ্ধ হয়ে ওই এলাকার মানুষ ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে সমবেত হয়ে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তেরখাদিয়া মোড়ে এসে সভায় মিলিত হয়। সভায় ওয়ার্ড কাউন্সিলর মো. টুটুলের নেতৃত্বে ২১ সদস্য বিশিষ্ট চাঁদাবাজ প্রতিরোধ কমিটি গঠন করা হয়।
সভায় বলা হয়, দীর্ঘ দিন ধরে ওই এলাকায় হিজড়াদের উৎপাত ও চাঁদাবাজি অব্যাহত রয়েছে। বাড়ি বাড়ি গিয়ে চাঁদা আদায় নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কারো সন্তান হলে, নতুন বাড়ির কাজ শুরু করলে, কেউ নতুন টিউবওয়েল বসালেও তাদের কাছ থেকে চাঁদা নেয় হিজড়ারা। তাদের চাওয়া চাঁদা দিতে ব্যর্থ হলে অপমাণিত হতে হয়।
এসময় উপস্থিত ছিলেন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. টুটুল, সাবেক ওয়ার্ড কাউন্সিলর মুরাদ আলী, শিক্ষক লিয়াকত কাদির কুমকুম, আনোয়ার হোসেন আনার, মোহাম্মদ সাইদ, লোকমান হোসেন, নজরুল ইসলাম কালু, তৈয়বুর রহমান, মো. খোকন, আব্দুল হাকিম, আব্দুস সাত্তার মন্ডল ও মশিউর রহমান রনি প্রমুখ। সভা শেষে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করা হয়।