নগরীতে ১৪শ খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজ পেলেন ঈদ উপহার

আপডেট: August 1, 2020, 3:18 pm

নিজস্ব প্রতিবেদক:


খতীব, ইমাম, মুয়াজ্জিন,খাদেম ও হাফেজেদের হাতে ঈদ উপহার তুলে দেন সিটি মেয়র এএই.এম খায়রুজ্জামান লিটন- সোনার দেশ

পবিত্র ঈদুল আযহা-২০২০ উপলক্ষে নগরীর সব মসজিদের খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাল ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করা হয়েছে। শুক্রবার (৩১ জুলাই) বিকেল চারটায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে ঈদ উপহার বিতরণের উদ্বোধন করেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শুক্রবার রাজশাহি সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
মহানগরীর ৪৫০টি মসজিদের ১৪০০জন খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজগণকে ৭ লাখ টাকা ও করোনা দুর্যোগের সহায়তা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪ টন চাল প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, করোনা পরিস্থিতিতে বিপর্যস্ত সারা বিশ^। বিশে^র উন্নত দেশগুলোও এ যুদ্ধে বিধ্বস্ত। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে পবিত্র হজ পালনে ১০ হাজার লোকের সমাগম করা হয়। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা বিশ^ নানা উদ্যোগ গ্রহণ করেছে। করোনা সংকট মোকাবেলায় বাংলাদেশ সরকারও নানা উদ্যোগ গ্রহণ করেছে।
তিনি বলেন, আমি ব্যক্তিগত উদ্যোগে বিগত বছরগুলোতে ইমাম, মুয়াজ্জিম ও আলেমদের ঈদ শুভেচ্ছা ভাতা প্রদান করেছি। বতর্মানে সরকারের পক্ষ থেকে সারাদেশে ঈদ শুভেচ্ছা ভাতা প্রদান করা হচ্ছে। তিনি ইমামদের কল্যাণে ট্রাস্ট গঠণে সহযোগিতার আশ^াস প্রদান করেন।
মেয়র আরো বলেন, রাজশাহীতে করোনা সংকট মোকাবেলায় নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। সরকারি ত্রাণ ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে সহায়তা প্রদান অব্যাহত আছে।
অনুষ্ঠানে বক্তব্য দেন মাননীয় মেয়রের ধর্ম বিষয়ক উপদেষ্টা সৈয়দ আমিন উদ্দিন মাহমুদ, ওলামা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মো. ওমর ফারুক ও জামেয়া ইসলামিয়া শাহ মখদুম দরগাহ মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শাহাদত আলী। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওলামা কল্যান পরিষদের সভাপতি মাওলানা আইয়ুব আলী।

এ বিভাগের অন্যান্য সংবাদ