নগরীতে ২৪ ঘণ্টায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত

আপডেট: জুন ১৬, ২০২১, ১০:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


আষাঢ়ের শুরুতেই রাজশাহী নগরীতে ২৪ ঘণ্টায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মঙ্গলবার বেলা ৩টা থেকে বুধবার (১৪ জুন) বেলা ৩টা পর্যন্ত সময়ের মধ্যে এই বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অফিস বলছে এটি মাঝাড়ি ধরনের বৃষ্টিপাত। আরও বৃষ্টির সম্ভাবনা আছে।
এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজশাহী শহরে চলছে সর্বাত্মক লকডাউন। এই লকডাউনের মধ্যেও যাঁরা জরুরি কাজে বের হচ্ছেন, তারা পড়ছেন বিড়ম্বনায়। মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়েছে। বুধবারও সূর্য ওঠার আগে বৃষ্টি শুরু হয়েছে। বিকাল পর্যন্ত বৃষ্টি চলছিলই।
সারাদিনে কখনও কখনও কিছু সময়ের জন্য বৃষ্টি থেমেছে। তারপরই আবার শুরু হয়েছে মুশলধারে বৃষ্টি। আবার কখনও কখনও বৃষ্টি পড়ছে কুয়াশার মত। বৃষ্টি থেকে বাঁচতে রাস্তাঘাটে মানুষের মাথার ওপর ছাতা দেখা যাচ্ছে। রিকশা চালকেরা কেউ পরেছেন রেইন কোর্ট, কেউ গায়ে জড়িয়েছেন পলিথিন। বৃষ্টির কারণে প্রকৃতিতে প্রাণ ফিরেছে। সতেজ হয়ে উঠেছে সবুজ নগরীর গাছপালা।
রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুস সালাম জানান, মঙ্গলবার বেলা ৩টা থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৬ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এটি মাঝারি বৃষ্টিপাত। এটি মৌসুমী বৃষ্টি উল্লেখ করে আবদুস সালাম জানান, আরও বৃষ্টির সম্ভাবনা আছে।