নগরীর টিকা কেন্দ্রে ভিড় বাড়লে নিশ্চিত হয় না স্বাস্থ্যবিধি টিটি কলেজে প্রথম দিনে ২ হাজার ৭৪০ টিকা

আপডেট: জুলাই ৩১, ২০২১, ৯:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীতে চলমান টিকা কার্যক্রমের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের কেন্দ্রটিকে রাজশাহী সরকারী টিচার্স ট্রেনিং (টিটি) কলেজে স্থানান্তর করা হয়েছে। শনিবার (৩১ জুলাই) প্রথম দিনে এই কেন্দ্রে ২ হাজার ৭৪০ জনকে টিকা প্রদান করা হয়েছে। ১৬ টি বুথে এ টিকা প্রদান করা হয়। এদিন নগরীর তিনটি কেন্দ্রে মোট ৩ হাজার ৫৮০ জনকে টিকা প্রদান করা হয়েছে।
এদিকে, টিকা কেন্দ্রে টিকা প্রার্থীদের সংখ্যা সকালের দিকে বেশি থাকছে। আর এসময়টায় স্বাস্থ্যবিধিও উপেক্ষিত হচ্ছে। শনিবার (৩১ জুলাই) সকালে রাজশাহী সরকারী টিচার্স ট্রেনিং (টিটি) কলেজে স্থাপিত টিকা কেন্দ্র ঘুরে দেখা যায়, ১৬ টি বুথের অধিকাংশ বুথে টিকা প্রার্থীরা ভিড় জমিয়েছেন। তারা বাধ্যতামূলক মাস্ক পরিধান করলেও সামাজিক দূরত্ব নিশ্চিত করছিলেন না। তবে টিকা প্রার্থীরা বলছেন-সুন্দর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনেই টিকা নিচ্ছেন তারা।
টিকা নিতে আসা রফিকুল ইসলাম জানান, তিনি ইদের আগে টিকার জন্য নিবন্ধন করেছিলেন। শুক্রবার ম্যাসেজ পেয়েছেন। সকালে (শনিবার) টিকা নিতে এসেছিলেন। ভিড় ভালোই ছিলো। তবে সুন্দর পরিবেশেই টিকাটা নিতে পেরেছেন।
আরেকজন টিকা প্রার্থী প্রদীপকুমার দাশ জানান, তার বয়স ৪৫ বছর। তিনিও ইদের আগেই নিবন্ধন করেছিলেন। সুন্দরভাবেই টিকা নিতে পেরেছেন। আর স্বাস্থ্যবিধি বলতে সামাজিক দূরত্বের কিছুটা ব্যতয় ঘটেছে।
টিকা প্রাদান কার্যক্রমের সঙ্গেযুক্ত রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবী হৃদয় হাসান তপু জানান, এই কেন্দ্রে সুন্দরভাবেই টিকা দেয়া হচ্ছে। তবে রামেক হাসপাতালে যেমন ভিড় থাকতো সকালের দিকে তেমনিই ভিড় দেখা গেছে।
দায়িত্বরত পুলিশের এসআই মোশাররফ হোসেন জানান, সকালের দিকে ভিড় বেশি দেখা গেছে। কিছুটা হিমশিমও খেতে হয়েছে। তবে টিকা প্রার্থীদের মাইকিং করে স্বাস্থ্যবিধি মানতে বলা হচ্ছে।
প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ১৬টি বুথে রাজশাহী সরকারী টিচার্স ট্রেনিং (টিটি) কলেজে করোনার টিকা প্রদান করা হচ্ছে।
রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, নগরবাসীর সুবিধার্থে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রটি পরিবর্তন করে রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজে স্থানান্তর করা হয়েছে। রামেকের চেয়ে এখানে বুথ সংখ্যাও বেশি। আর স্বাস্থ্যবিধি নিশ্চিতে তারা নির্দেশনা দিচ্ছেন।
প্রসঙ্গত, এদিন বক্ষব্যাধি হাসপাতালে ৩৪০ জন ও রাজশাহী পুলিশ লাইনসসে ৫০০ জনকে টিকা প্রদান করা হয়েছে। এ পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশন মোট ১ লক্ষ ৩৫ হাজার ডোজ টিকা প্রদান করেছে।