নগরীর বাস্তুহারাপাড়ায় কেরোসিন ঢেলে বাড়িঘর পুড়িয়ে দেয়ার চেষ্টা

আপডেট: ডিসেম্বর ১৯, ২০১৬, ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :



পূর্ব শক্রতার জের ধরে নগরীর শিরোইল স্টেশন এলাকার বাস্তুহারাপাড়ায় কেরোসিন ঢেলে বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। গত শনিবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল রোববার বোয়ালিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগকারী বাস্তুহারা এলাকার তারা মিয়া জানান, রাতে দোকান থেকে ফিরে তিনি বাড়িতে শুয়ে ছিলেন। এমন সময় বাড়ির পাশে লোকজনের চলাফেরা ও কথার শব্দ শুনতে পান। বিষয়টি সন্দেহজনক হওয়ায় তিনি জানালা খুলে চিৎকার করেন। ওই সময় বাহিরে উপস্থিত মানুষগুলো পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন বাড়ি থেকে বের হয়ে এলে তারা কেরোসিন ও পেট্রোলের গন্ধ পান। কয়েকটি বাড়িতে পেট্রোল ও কেরোসিন ছিটানো অবস্থায় দেখতে পান। বাস্তুহারা এলাকাবাসী ওই রাতেই ঐক্যবদ্ধভাবে আশেপাশে খোঁজ করেও দুর্বৃত্তদের ধরতে পারেননি।
ওই এলাকার লোকজন অভিযোগ করেন, তারা বাস্তুহারা পাড়ায় দাদার আমল থেকে বসবাস করছেন। জমির খাজনাও তারা দিয়ে থাকেন। সম্প্রতি কয়েকজন জমিগুলো তাদের বলে দাবি করে প্রায় সময় নির্যাতন করে আসছে। এ ঘটনায় আদালতে মামলাও হয়েছে বলে তারা জানান।
বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্তের জন্য পুলিশ পাঠানো হয়েছিলো। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।