নগরী থেকে তামাক পণ্যের বিজ্ঞাপন অপসারণ

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ১:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীর সাহেববাজার হতে রেলগেট পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তামাক পণ্যের বিজ্ঞাপন অপসারণ ও জরিমানা করা হয়েছে। ধূমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনের ধারা ৫ এর (ছ) অনুসারে দোকানে তামাক পণ্যের মোড়ক সাজানোর অপরাধে এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। বেসরকারী সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র সহায়তায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বোয়ালিয়ার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল আল মাহমুদ এবং জেলা প্রশাসকের কার্যালয় রাজশাহীর সহকারী কমিশনার সৈয়দা সাদিয়া নূরীয়া।
এসময় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা দোকান থেকে তামাক পণ্যের বিজ্ঞাপন অপসারণ করে সেগুলোকে ধ্বংস করেন এবং অপ্রাপ্তবয়স্কদের কাছে বিড়ি সিগারেট বিক্রি না করা জন্য বিক্রেতাদেরকে বলেন।
অভিযান পরিচালনাকালে গনকপাড়ার লক্ষ্মী ভ্যারাইটি অ্যান্ড কনফেকশনারীর জিংকু জালালকে দুই হাজার টাকা, নিউমার্কেটের তারেক ষ্টোরের তারেক ইসলামকে পাঁচশত টাকা ও পান ষ্টোরের আনোয়ার হোসেনকে পাঁচশত টাকা, রেলগেটের পান ষ্টোরের মোমেনা বেগমকে তিনশত টাকা, গৌরহাঙ্গার পানষ্টোর’র তাহাসীনকে তিনশত টাকা, ষ্টেশন রোডের সিগারেট ষ্টোরের সেলিমকে পাঁচশত টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
এছাড়া সেন্টুর দোকান থেকে বিপুল পরিমান বিদেশী সিগারেট জব্দ করা হয়। এসময় তাকে এক হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন, এসিডির প্রোগ্রাম অফিসার কৃষ্ণা রানী বিশ্বাস।
গতকাল রোববার এসিডি’র প্রোগ্রাম অফিসার শরিফুল ইসলাম শামীম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ