নগর ছাত্রলীগের কমিটির সভাপতি সিয়াম, সম্পাদক সবুজ

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ৯:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সম্মেলনের চারদিন পর রাজশাহী মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে নূর মোহাম্মদ সিয়ামকে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে সিরাজুম মুবিন সবুজকে।
ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রোববার (২৮ ফেব্রুয়ারি) আংশিক কমিটি অনুমোদন দিয়েছেন। তারা এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও সহ-সভাপতি পদে আরেফিন পারভেজ বন্ধন ও মেহেদী হাসান রিমেল (রিগেন), যুগ্ম সাধারণ সম্পাদক পদে হাসান রেজা এবং রাশিক দত্তকে সাংগঠনিক সম্পাদক পদে রাখা হয়েছে।
ছয় বছরেরও বেশি সময় পর গত বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। রাজশাহী কলেজ শহিদ মিনার চত্বরে এর আয়োজন করা হয়। সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক উপস্থিত হয়েছিলেন। তবে সেদিন তারা কারও নাম ঘোষণা করেননি। ঢাকায় ফিরে নগর ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্বাচিত করা হবে বলে তারা জানিয়েছিলেন।
কমিটির বিষয়ে জানতে চাওয়া হলে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজনের বায়োডাটা আমাদের কাছে আসে। যোগ্যতা বিবেচনা করে ৬ সদস্য বিশিষ্ট মহানগর ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। পুর্ণাঙ্গ কমিটির একটি তালিকা প্রস্তুতের জন্য রাজশাহী মহানগর ছাত্রলীগের নতুন নেতৃত্বকে নির্দেশ প্রদান করা হয়েছে। সেই তালিকা যাচাই-বাছাই করে দ্রুত পুর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হবে।
রাজশাহী মহানগর ছাত্রলীগের নতুন সভাপতি নুর মোহাম্মদ সিয়াম বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ আমার ওপর আস্থা রেখে রাজশাহী মহানগরীর দায়িত্ব আমার ওপর ন্যস্ত করেছেন। আমার ওপর অর্পিত দায়িত্ব যাতে যথাযথভাবে পালন করতে পারি। সেই সাথে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাজশাহী মহানগর ছাত্রলীগকে অনন্য এক উচ্চতায় নিয়ে যেতে পারি সেই চেষ্টা অব্যাহত রাখবো।
এর আগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর মহানগর ছাত্রলীগের সম্মেলন হয়েছিল। সেই সম্মেলনে রকি কুমার ঘোষকে সভাপতি এবং মাহমুদ হাসান রাজিবকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। তিন বছরের ওই কমিটি ছয় বছরেরও বেশি সময় পার করে। অবশেষে নতুন নেতৃত্ব পেল মহানগর ছাত্রলীগ

এ বিভাগের অন্যান্য সংবাদ