নগর পিতাকে আরও ফুলে ফুলে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন দেশের উন্নয়নের ধারাবাহিকতায় রাজশাহীতেও ব্যাপক উন্নয়ন হচ্ছে : মেয়র লিটন

আপডেট: ডিসেম্বর ৭, ২০২১, ৯:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে নগর ভবনে সিটি হল সভাকক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে রাসিকের কমিউনিটি ডেভেলপমেন্ট শাখা।

অনুষ্ঠানের শুরুতে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে কমিউনিটি ডেভলপমেন্ট শাখার পক্ষে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম শরীফ উদ্দীন ফুলের শুভেচ্ছা জ্ঞাপন করেন। এরপর সিডিসি টাউন ফেডারেশন ও সিএইচডিএফ এবং লাল গোলাপ, শাপলা, কৃষ্ণচুড়া, চন্দ্রমল্লিকা, শিমুল, পদ্মা, মল্লিকা, বনলতা, আশার আলো, আলোর সন্ধানে ও নীলনদ ক্লাস্টারের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যার গতিশীল নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। দেশের উন্নয়নের ধারাবাহিকতায় রাজশাহীতেও ব্যাপক উন্নয়ন কাজ করা হচ্ছে। প্রশস্ত সড়ক, ড্রেনসহ অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিল্পায়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছি। বিসিক শিল্পনগরীর-২ স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে। মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাজ চলছে। রাজশাহীতে কৃষি বিশ^বিদ্যালয় স্থাপনে ইতোমধ্যে শিক্ষামন্ত্রীকে ডিও প্রদান করা হয়েছে। আশা করছি আগামী তিন-চার বছরের মধ্যে রাজশাহী হবে আরো দৃষ্টিনন্দন, উন্নত, আধুনিক ও বাসযোগ্য নগরী। এ অঞ্চলের আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হবে।


প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে রাসিক মেয়র বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মানননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব প্রদান করেছেন, তা যেন সঠিকভাবে পালন করতে পারি, মানুষের কল্যানে কাজ করে যেতে পারি, এজন্য সকলের কাছে দোয়া চাই।

তিনি আরো বলেন, রাজশাহী সিটি করপোরেশনের চলমান একটি প্রকল্প প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আপামর জনসাধারণের জীবনমান উন্নয়নে প্রান্তিক জনগোষ্ঠী জীবনমান উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। সিটি করপোরেশন এলাকায় চলমান এ প্রকল্পটি সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে নানা উদ্যোগ গ্রহণ করে কাজ করছে। রাস্তা, ড্রেন নির্মাণ, আর্থ-সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করছে সিডিসির সদস্যবৃন্দ। এটিকে একটি ব্যাংকিং সিস্টেমে নিয়ে যেতে ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ৫৮ হাজার পরিবারের উন্নয়নে কাজ করছে এ প্রকল্পটি। তিনি সঞ্চিত অর্থ দিয়ে নিজেদের উন্ন য়ন সহ আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। সিএইচডিএফ এর মাধ্যমে ৩১৭টি বাড়ী নির্মাণ করা হয়েছে।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম শরীফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কমিউনিটি সংগঠনের উপদেষ্টা কবি আরিফুল হক কুমার, কমিউনিটি সংগঠনের নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর তানবিরুল আলম, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, সিডিসি টাউন ফেডারেশনের সম্পাদক নাসরিন আক্তার আশা, সিএইচডিএফ সম্পাদক মিতু হালদার, ক্লাস্টারের সভাপতি সোহেলী আক্তার মিতা। স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান কমিউনিটি উন্নয়ন কর্মকর্তা আজিজুর রহমান।


রাবি উপাচার্যের ফুলেল শুভেচ্ছা : মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। মঙ্গলবার বিকেলে নগর ভবনে মেয়র মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো.জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলাম সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।

মেট্রোপলিটন ক্লাবের নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা : মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের নেতৃবৃন্দ। সোমবার রাতে নগর ভবনে মেয়রকে শুভেচ্ছা জানান তারা।

এ সময় রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের সাধারণ খন্দকার হাসান কবির, রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের সহ-সভাপতি মো. শামসুজ্জামান আওয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন কোষাধ্যক্ষ মো. মাসুদুর রহমান রিংকু, রঞ্জিত কুমার মন্ডল রানা, মোঃ কবির হোসাইন, মোঃ সালাউদ্দিন মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।


এমপি শিমুল, রেডার নেতৃবৃন্দ, নিউ মার্কেট ব্যবসায়ী সহ অন্যান্য নেতৃন্দের ফুলেল শুভেচ্ছা : মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অব্যাহত রয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নগর ভবনে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, শিবগঞ্জের চককীর্তি ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান আনুয়ার হাসান আঞ্জু মিয়া, ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী সরদার, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মালেক, লাইন্সক্লাব ও রাজশাহীর সেক্রেটারি মামুন অর রশীদ, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড অফিসার্স কল্যান সমিতি, রাজশাহীর উদ্যোক্তবৃন্দ, রাজশাহী নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহ অন্যান্য গণমান্য ব্যক্তিবর্গ।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেছেন রাজশাহী রিয়েল এস্টেট এন্ড ভেভেলাপার্স এসোসিয়েশন। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী রিয়েল এস্টেট এন্ড ভেভেলাপার্স এসোসিয়েশনের সভাপতি তৌফিকুর রহমান লাভলু, সহ-সভাপতি হুসাইন আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী, সাংগঠনিক সম্পাদক মেজবাউল বারী সওদাগর, তথ্য ও গবেষণা সম্পাদক এমএম সিহাব পারভেজ, প্রচার সম্পাদক আখতারুল হুদা রুমেল, সদস্য কবির হোসনে ও উজ্জল কবির প্রমুখ।

জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ফুলেল শুভেচ্ছা : মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় মঙ্গলবার নগর ভবনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। মঙ্গলবার দুপুর থেকে রাত পর্যন্ত নগর ভবনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হন সিটি মেয়র।
বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সংরক্ষিত আসন-৪৩ এর সংসদ সদস্য ও জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য রতœা আহমেদ। আরো শুভেচ্ছা জানিয়েছেন ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পবা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, পবা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, রাজশাহী হার্ট ফাউন্ডেশনের সহ-সভাপতি এম.এ মান্নান, রাজশাহী রেলওয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান সম্পত্তি কর্মকর্তা রেজাউল ইসলাম, শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীবৃন্দ, রাজশাহী মহানগর প্রাথমিক বিদ্যালয় সরকারি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সুমন কুমার তরফদার, সাধারণ সম্পাদক সামাউন সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ, ভোলাহট রামেশ^র পাইলট মডেল ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক সাকেদুল ইসলাম সহ শিক্ষক-কর্মচারীবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

শিক্ষাবোর্ড অফিসার্স কল্যাণ সমিতি ও কর্মচারী ইউনিয়নের শুভেচ্ছা : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী শিক্ষাবোর্ড অফিসার্স কল্যাণ সমিতি ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে এই শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী শিক্ষাবোর্ড অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি মঞ্জুর রহমান খান, সাধারণ সম্পাদক ওয়ালিদ হোসেন, রাজশাহী শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবিরসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।