বিক্রি না হওয়াই ব্যবসায়ীরা হতাশ II মহাদেবপুর বাজারে নতুন তরমুজের প্রচুর আমদানি

আপডেট: মার্চ ৫, ২০২৪, ৯:২০ অপরাহ্ণ


মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুর উপজেলা শহরের বাজারে চলতি মৌসুমে নতুন তরমুজের ব্যাপক আমদানি হলেও বিক্রি না হওয়ায় ব্যবসায়িরা হতাশা। উপজেলার সফাপুর ইউনিয়নের তাতারপুর গ্রামের দেবেন কুমার মন্ডলের পুত্র তরমুজ ব্যাবসায়ি সুজন কুমার মন্ডল জানান, গত এক সপ্তাহ ধরে মহাদেবপুর বাজারে লাভের আশায় নতুন তরমুজ কিনে নিয়ে আসেন । যা মূল পাইকারেরা ট্রাকে করে সিলেট জেলা থেকে নিয়ে আসেন।

মূল পাইকারের কাছ থেকে মহাদেবপুর শহরের ২০ থেকে ২৫জন তরমুজ ব্যবসায়ীরা ১৬০০ থেকে ১৮০০টাকা মণ দরে পাইকারি কিনে নিয়ে এসে ২ হাজার টাকা থেকে ২ হাজার ২শো টাকা পর্যন্ত খুচরা প্রতি মণ বিক্রি করেন। তরমুজ ব্যবসায়ী রকি, শাহাজাহান, হরিচরণ চৌধুরী ও সাজ্জাদ হোসেন ভুট্টু জানান, গত কয়েক দিন ধরে তরমুজের বিক্রি তেমন না থাকলেও আগামীতে লাভের আশায় এ ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তারা হতাশার সুরে আরো জানান, এ বছর তরমুজ কিনার তেমন ক্রেতাই নেই । গত বছরগুলোতে এ ব্যবসা করে তাদের ৩ মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা লাভ হয়েছিল যা দিয়ে তাদের ছেলে-মেয়েদের লেখা-পড়ার খরচসহ পরিবার সুন্দর ভাবে চলতো।

কিন্ত এ বছর শুরু থেকে আজ পর্যন্ত ১ সপ্তাহে লাভের মুখ দেখিনি। নতুন তরমুজের দোকানে উপজেলা সদরের পোস্ট অফিস মোড় এলাকায় বসবাসরত অধ্যক্ষ জাহেদুল ইসলামের সাথে কথা বলে যানা গেছে, গত কয়েক দিনে ৬০টাকা কেজি দরে তিনি ২টি তরমুজ কিনে খেয়েছেন। তরমুজের স্বাদ ভালো হলেও দোকানে তেমন বেচাকেনা দেখতে পাননাই। তরমুজের বেচাকেনা না হওয়ার কারন হিসাবে তিনি জানান গত বছরের তুলনায় এ বছর তরমুজের দাম বেশি ও হালকা শীতের কারণে তরমুজের বেচাকেনা কম হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version