নতুন বছরেও শীর্ষে শাহরুখ, টম ক্রুজকে টেক্কা দিয়ে বিশ্বজয়ের পথে ‘পাঠান’, ‘জওয়ান’

আপডেট: জানুয়ারি ১৯, ২০২৪, ৫:৪৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


২০২৩ শাহরুখ খানের দৌরাত্ম কিন্তু তা ২০২৪-এও বহাল তবিয়তে বজায় রয়েছে। বলিউডের বেতাজ বাদশার মুকুটে নতুন পালক। ৫৮ বছরের কিং, অ্যাকশন অবতারেই জাদুকাঠি ছুঁইয়ে দিয়েছেন বিশ্বের বিনোদন দুনিয়ায়। আর সেই মারপিটের মারপ্যাঁচেই ‘পাঠান’, ‘জওয়ান’ এবার বিশ্বজয়ের পথে। কোন কোন হলিউড সিনেমার সঙ্গে টেক্কা দিয়ে সেরার তালিকায়, ‘লিস্টি’ দেখলে চমকে যাবেন!

ভালচার্স ২০২৩ অ্যানুয়াল স্টান্ট অ্যাওয়ার্ড-এর তালিকায় নাম তুলেছে শাহরুখ খানের এই দুই ব্লকবাস্টার ছবি। ২০২৩-এর বক্স অফিসে সবথেকে বেশি ব্যবসা করা সিনেমার খেতাব জিতেছিল জওয়ান। রানার্স আপ-এর জায়গাও তাঁর দখলে। সেটা ‘পাঠান’-এর বদৌলতে। ভারতে তো বটেই এমনকী বাদশার বিশ্বব্যাপী অনুরাগীরাও ‘জওয়ান’ দেখে ভূয়সী প্রশংসা করেছিলেন।

এবার বিশ্বের অ্যাকশন প্যাক- সিনেমার শীর্ষ তালিকার দৌঁড়েও নাম লেখাল ‘পাঠান’, ‘জওয়ান’। এই একই তালিকায় টম ক্রুজের ‘মিশন ইমপসিবল- ডেড রেকনিং’ এবং কিয়ানু রিভস-এর ‘জন উইক ৪’ ছবিও রয়েছে। একাধিক হলিউড সিনেমাকে টেক্কা দিয়ে ঠিক কোন কোন বিভাগে মনোনিত হয়েছে শাহরুখ খানের দুই সিনেমা?

‘জওয়ান’-এর তুখড় হাইওয়ে চেসিং সিকোয়েন্সের জন্য সেরা ভেহিকেলার স্টান্ট এবং সেরা অ্যাকশন ছবির বিভাগে মনোনিত হয়েছে। অন্যদিকে, বেস্ট এরিয়াল স্টান্ট বিভাগে রয়েছে পাঠান। খলনায়ক জন আব্রাহামের সঙ্গে মাঝআকাশে হাড়হিম করা অ্যাকশন দৃশ্যেই বাজিমাত করেছে এই ছবি। শুধু তাই নয়! এছাড়াও আন্তর্জাতিক ময়দানে সেরা অ্যাকশন ফিল্ম ক্যাটাগরিতেও রয়েছে ‘পাঠান’, ‘জওয়ান’-এর নাম।

একনজরে সেই তালিকা-
Best Stunt in an Action Film
‘জওয়ান’, ‘দ্য ইক্যুয়ালাইজার ৩’, ‘এক্সট্র্যাকশন ২’, ‘জন উইক: চ্যাপ্টার ৪’
Best Vehicular Stunt
ফাস্ট এক্স, ফেরারি, জওয়ান, ‘জন উইক: চ্যাপ্টার ৪’, মিশন ইমপসিবল- ডেড রেকনিং পার্ট ওয়ান
Best Aerial Stunt
‘এক্সট্র্যাকশন ২’, গর্জিলা মাইনাস ওয়ান, কান্দাহার, মিশন ইমপসিবল- ডেড রেকনিং পার্ট ওয়ান, পাঠান
Best Overall Action Film
ব্যালেরিনাস, গাই রিচিজ দ্য় কনভেন্ট, এক্সট্র্যাকশন ২, ফার্স্ট অফ দ্য কনডোর, জওয়ান, জন উইক: চ্যাপ্টার ৪, মিশন ইমপসিবল- ডেড রেকনিং পার্ট ওয়ান, পাঠান, সাইলেন্ট নাইট, শিন কামেন রাইডার
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন