নতুন রাজনৈতিক দল গড়ার প্রশ্নে যা বললেন ট্রাম্প

আপডেট: মার্চ ১, ২০২১, ৪:১৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


যুক্তরাষ্ট্রের সর্বশেষ নির্বাচনের পর থেকেই গুঞ্জন ছিল বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছেন। তবে এতদিন এ বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি। অবশেষে রবিবার (২৮ ফেব্রুয়ারি) ফ্লোরিডায় এক কনফারেন্সে তিনি নীরবতা ভাঙলেন। জানালেন, নতুন দল গঠনের কোনও ইচ্ছে তার নেই। এটি ‘ফেক নিউজ’।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, নতুন দল গঠন করলে রিপাবলিকান ভোট ভাগ হয়ে যাবে এমন আশঙ্কা প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে ফের ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করারও ইঙ্গিত দিয়েছেন তিনি।
ট্রাম্প বলেন, ‘এই বিকেলে আমরা একত্রিত হয়েছি আমাদের ভবিষ্যত নিয়ে কথা বলতে। আমাদের আন্দোলন, পার্টি আর আমাদের গোটা দেশের ভবিষ্যত নিয়ে।’ তার ভিন্ন দল গড়ার গুঞ্জনকে ফেক নিউজ আখ্যা দিয়ে তিনি ব্যঙ্গ করে বলেন, ‘আসুন একটি নতুন পার্টি শুরু করি যাতে আমরা আমাদের ভোট ভাগ করতে পারি এবং কখনই জিততে না পারি।’ তার আশা, রিপাবলিকান পার্টি আগের তুলনায় ঐক্যবদ্ধ এবং শক্তিশালী হতে চলেছে।
বর্তমান প্রেসিডেন্ট বাইডেন সম্পর্কে ট্রাম্প বলেন, আমরা সকলেই জানতাম বাইডেন প্রশাসন খারাপ হতে চলেছে। তবে তারা কতটা খারাপ হবে এবং তারা কতদূর যেতে পারবে তা আমরা কেউ কল্পনাও করতে পারি নি। ট্রাম্পের মতে বাইডেন ‘আমেরিকা ফার্স্ট’কে ‘আমেরিকা লাস্ট’ বানিয়ে ফেলছেন।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন