নতুন রূপ পাচ্ছে শাহ মখদুম রূপোশ (র.) দরগাহ উন্নয়নে ব্যয় প্রায় ২৫ কোটি টাকা

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২২, ১০:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


হযরত শাহ মখদুম রূপোশ (র.)’র পূণ্যভূমি খ্যাত রাজশাহী। এ অঞ্চলে ইসলাম প্রচারে এই সুফী সাধকের অবদান সর্বজনস্বীকৃত। তার মাজার শরীফে দেশ-বিদেশের অনেক সুফী-সাধকসহ দশনার্থীর আগমন ঘটে। প্রমত্তা পদ্মার তীরে অবস্থিত এই পবিত্র মাজার সংস্কারে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)’র ২৪ কোটি ৮৭ লাখ ২৭ হাজার টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন পেয়েছে। রাজশাহীর দর্শনীয় পবিত্র এই স্থান এবার নতুন রুপ পেতে যাচ্ছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান প্রকল্পটির অনুমোদন দিয়েছেন। প্রকল্পটির অনুমোদন হওয়ায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এছাড়া পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নানসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন মেয়র।

খোঁজ নিয়ে জানা যায়, ২৪ কোটি ৮৭ লাখ ২৭ হাজার টাকার শাহ মখদুম রূপোশ (র.) দরগাহ শরীফের উন্নয়ন প্রকল্পের আওতায় মসজিদ ও মাজার কমপ্লেক্স নির্মাণে স্থাপত্য নক্সা ও প্রকৌশল নক্সা প্রণয়ন ও নির্মাণ তদারকিতে পরামর্শক নিয়োগ, ৪ তলা মাজার কমপ্লেক্স-এর প্রশাসনিক ভবন নির্মাণ, ৪ তলা মিনারসহ মসজিদ নির্মাণ, মাজার নির্মাণ, সীমানা প্রাচীর নির্মাণ, প্রবেশ গেইট নির্মাণ ও ল্যান্ড স্কেপিং করা হবে। স্থাপত্য নক্সায় নান্দনিক রুপ পাবে মসজিদ ও মাজার কমপ্লেক্স।