নমুনা দেয়ার এক সপ্তাহেও রির্পোট পান নি বাঘার ৪৭ জন

আপডেট: জুলাই ২৫, ২০২০, ৯:৫৬ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি


নমুনা দেয়ার এক সপ্তাহে করোনাভাইরাসের পরীক্ষার জন্য নেগেটিভ-পজেটিভ রির্পোট পান নি বাঘা উপজেলার ৪৭ জন। এতে করে যারা নমুনা দিয়েছেন তারা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিনযাপন করছেন। অথচ নমুনা দেয়ার তিনদিনের মধ্যে তাদের কাছে ফলাফল প্রেরণ করার কথা।
এ ব্যাপারে বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আক্তারুজ্জামান জানান, আমি আজকে নমুনা সংগ্রহ করে কালকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করছি। এটি ৩ দিনের মধ্যে রির্পোট দেয়ার কথা। কিন্তু কর্তৃপক্ষ সেটা এক সপ্তাহেও দিচ্ছে না। এদিকে যারা নমুনা দিয়েছেন, তাদেরকেও বুঝাতে হিমসিম খেতে হচ্ছে এবং বিড়ম্বনার মধ্যে পড়তে হচ্ছে। আমরাও নিরুপায়। বিষয়টি কর্তৃপক্ষকে বারবার অবগতি করা সত্ত্বেও কোনো কাজ হচ্ছে না।
করোনার উপসর্গ নিয়ে বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান নমুনা দিয়েছেন ১৯ জুলাই। কিন্তু শনিবার (২৫ জুলাই) পর্যন্ত সে নমুনার কোনো ফলাফল পায়নি। এজন্য বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন। শুধু তিনি নয়, তার মতো আরও ৪৭ জন ব্যক্তি ১৯ জুলাই নমুনা দিয়েছেন স্থানীয় স্বাস্থ্যকর্মীদের।
নুরুজ্জামান জানান, নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছি। কিন্তু রির্পোটের অপেক্ষায় থেকে থাকতে হচ্ছে। যদি নেগেটিভ রির্পোট আসে তাহলে এক রকম প্রস্তুতি নিতো হতো। আর পজেটিভ রির্পোট আসলে অন্য রকম প্রস্তুতি থাকতো। কিন্তু এক সপ্তাহ ধরে কোনো কিছুর প্রস্তুতি নেয়া হচ্ছে না। এতে করে পরিবারসহ অন্যরাও আমাকে নিয়ে ভয়ের মধ্যে রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ