নলডাঙ্গায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরের নলডাঙ্গায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুলের উদ্যোগে সরকারি ও বেসরকারিভাবে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার হলুদগর, মাধনগর ও ব্রক্ষ্মপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে বন্যাদুর্গত দেড় হাজার পরিবারের মাঝে প্রতিটি পরিবারকে ২০ কেজি চাল, ডাল, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, চিড়া-গুড় ও নগদ দুইশ টাকা করে প্রদান করা হয়।
ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন, নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. রেজা হাসান, পিআইও আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সামসুল ইসলাম, যুগ্মসম্পাদক সৈয়দ মর্তুজা আলী বাবলু, দফতর সম্পাদক দিলিপ কুমার দাস, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রত্না আহমেদ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, আঞ্জুয়ারা রত্না, ব্রক্ষপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলিম হোসেন প্রমুখ।
এসময় সাংসদ শফিকুল ইসলাম শিমুল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অতীতে সফল হয়েছেন, বর্তমানেও সফল হবেন। তিনি বানভাসী মানুষের পাশে দাঁড়াতে দেশের সকল জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন। তার নির্দেশে বানভাসি মানুষকে ত্রাণ সহায়তা পৌছে দেয়া হচ্ছে। বর্তমান সরকার দুর্গত এলাকাগুলোর জন্য পর্যাপ্ত ত্রাণ প্রস্তত রেখেছেন। একটি মানুষও সরকারের দেয়া ত্রাণ থেকে বঞ্চিত হবে না। দুর্যোগ না কমা পর্যন্ত তাদের ত্রাণ সহায়তা দেয়া হবে।
নাটোর সদর উপজেলার প্রকল্প কর্মকর্তা আয়শা সিদ্দিকিা জানান, এ যাবৎ সরকারের পক্ষ থেকে ৮৫ মেট্রিকটন চাল ও নগত দুই লাখ টাকা পাওয়া গেছে। এর মধ্যে ৬০ মেট্রিকটন চাল এবং এক লাখ টাকা বিতরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ