নাইজেরিয়ায় মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ৫

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে একটি মসজিদে মঙ্গলবার আত্মঘাতী হামলায় পাঁচজন নিহত ও অপর তিনজন আহত হয়েছে। মসজিদের ভিতরে এক নারী আত্মঘাতী হামলাকারী নিজেকে উড়িয়ে দিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটায়।
দেশটিতে সর্বশেষ এ হামলার জন্যে বোকো হারাম জিহাদিদের দায়ী করা হচ্ছে। স্থানীয় মিলিশিয়ারা একথা জানায়। খবর এএফপি’র।
খবরে বলা হয়, মাইদুগুরি থেকে ৯০ কিলোমিটার দূরে দিকওয়া শহরের ওই মসজিদে স্থানীয় সময় ভোর পাঁচটার দিকে এ আত্মঘাতী হামলা চালানো হয়।
নাইজেরিয়া সেনাবাহিনীর পাশাপাশি জিহাদিদের বিরুদ্ধে লড়াইরত স্থানীয় মিলিশিয়া বাহিনীর নেতা ইব্রাহিম লিমান জানান, ফজরের নামাজ চলাকালে এক আত্মঘাতী নারীর হামলায় পাঁচ মুসল্লি নিহত হয়।
তিনি আরো জানান, এ হামলায় অপর তিন মুসল্লি আহত হয়েছে। তিনি বলেন, এটি বোকো হারামের কাজ। এর আগেও তারা এ ধরণের বর্বর হামলা চালিয়েছে।
এদিকে সেনা সদস্যরা পরে এ শহরে আরেক নারী হামলাকারীকে ঠেকিয়ে দিয়েছে। কেননা, তল্লাশির জন্য তাকে থামতে বললে সে নিজেকে উড়িয়ে দেয়। তবে দ্বিতীয় এ বিস্ফোরণে কেউ হতাহত হয়নি।
লিমান জানান, সন্দেহভাজন অপর দুই নারী হামলাকারীর সন্ধানে সেনা সদস্য ও মিলিশিয়ারা চিরূনি অভিযান অব্যাহত রাখায় নতুন কোন হামলা এড়াতে স্থানীয় বাজার বন্ধ রাখা হয়েছে।
উল্লেখ্য, নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে বিগত আট বছরে বোকো হারাম জিহাদিদের বিভিন্ন হামলায় ২০ হাজার লোক নিহত এবং প্রায় ২৬ লাখ লোক গৃহহীন হয়ে পড়েছে।
তথ্যসূত্র: বাসস

এ বিভাগের অন্যান্য সংবাদ