নাচোলে অবৈধ র‌্যাফেল ড্র-এর টিকিট বিক্রি, প্রশাসন নির্বিকার

আপডেট: জুলাই ১০, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

নাচোল প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রশাসনের নাকের ডগায় র‌্যাফেল ড্র-এর নামে অবৈধভাবে লটারি টিকিট বিক্রি করে জনগণের পকেটের টাকা হরিলুট হলেও প্রশাসন নির্বিকার বলে অভিযোগ উঠেছে। জেলার মহারাজপুর মেলার নামে দৈনিক আশার আলো র‌্যাফেল ড্র-এর ব্যানারে ২০ টাকা মূল্যের সাদা, হলুদ, আকাশি ও গোলাপী চার ধরণের টিকিট বিক্রি করা হচ্ছে।
নাচোল উপজেলার হাট-বাজার ও গ্রামাঞ্চলে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত দুইটি পিকাপভ্যান, ৫টি পাওয়ারভ্যান ও একটি অটোরিক্সা যোগে প্রতিদিন ১০ থেকে ১২ হাজার র‌্যাফেল-ড্র’র টিকিট বিক্রয় হচ্ছে বলে সংশ্লিষ্ট বিক্রয় প্রতিনিধিরা জানিয়েছেন। এসব র‌্যাফেল ড্র-এর বিজয়ীকে কানের দুল প্রদানের কথা উল্লেখ করা হলেও তাতে মূল্যমান ও ওজন উল্লেখ করা হয় নি।
সূত্রমতে, চাঁপাইনবাবগঞ্জের পাঁচ উপজেলাসহ পার্শ্ববর্তী উপজেলার বিভিন্ন এলাকায় ৫০ জন বিক্রয় প্রতিনিধির মাধ্যমে প্রতিদিন প্রায় ১৫ লাখ টাকার অবৈধ লটারি বাণিজ্য হলেও প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। এ ব্যাপারে নাচোল থানা পুলিশকে জানানোর পরও এর কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না বলে স্থানীয়দের কাছ থেকে একাধিক অভিযোগ পাওয়া গেছে। তবে গতকাল সন্ধ্যায় এ বিষয়ে নাচোল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ