নাচোলে অবৈধ স্থাপনা পরিদর্শনে জেলা প্রশাসক

আপডেট: অক্টোবর ৬, ২০১৬, ১২:১৪ পূর্বাহ্ণ

08
নাচোল প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকার অবৈধ স্থাপনা পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রশাসক।

 

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে জেলা পরিষদের প্রশাসক মঈনুদ্দিন ম-ল পরিদর্শন করেন।
পরিদর্শনেকালে অন্যদের মধ্যে ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল কাদের, পৌর মেয়র আবদুর রশিদ খান ঝালু, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান ও জান্নাতুন নাইম মুন্নী, জেলা পরিষদের ও নাচোল পৌরসভার সহকারী প্রকৌশলীদ্বয়, সার্ভেয়ার ও কর্মচারীবৃন্দ।
গত ২০ সেপ্টেম্বর অবৈধ স্থাপনা সরানোর জন্য সকল স্থাপনা মালিককে ২৪ ঘণ্টার চুড়ান্ত নোটিশ প্রদান করে ৪ অক্টোবর পর্যন্ত সময়সীমা মাইকিং করে জানিয়ে দেয়া হয়। পৌরসভার জনগুরুত্বপূর্ণ রাস্তা ও নয়নজুলির সীমানা অতিক্রম করে স্থাপনা নির্মাণ করার ফলে স্থাপনা মালিকরা পৌর আইন ২০০৯ এর ১০৮ ধারা এবং ৫ম ভাগ দ্বিতীয় অধ্যায় ১১৭ সীমানা লঙ্ঘন ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ করেছেন মর্মে জানানো হয়।

 

এদিকে নাচোল বাসস্ট্যান্ড এলাকার আধুনিক মার্কেট সংলগ্ন মসজিদের পূর্বাংশ, ফরিদ ডাক্তারের ডিসপেনসারীর সামনের নাচোল-স্টেশন রোডের পানপট্টির সামনে এবং প্রভাষক আরসাদের কাপড়ের দোকান থেকে ট্রাফিক আইল্যান্ড পর্যন্ত ৩ খ- রোড ডিভাইডার স্থাপনের জন্য বাসস্ট্যান্ড এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দক্ষিণ ওয়াল বাউন্ডারী লাগোয়া স্থান, ইলামিত্র পাঠাগার থেকে নাচোল বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তার দুইধারে গড়ে ওঠা অবৈধ স্থাপনাগুলো পরিদর্শন শেষে জেলা পরিষদ ডাকবাংলোতে শান্তিপূর্ণ পরিবেশে উচ্ছেদ পরিকল্পনা বিষয়ে আলোচনা করেন।