নাচোলে করোনা সচেতনতায় কসবা ইউপি চেয়ারম্যানের পরিচ্ছন্নতা অভিযান

আপডেট: মার্চ ২৮, ২০২০, ২:৫২ অপরাহ্ণ

নাচোল প্রতিনিধি


নাচোলে করোনা সচেতনতায় পরিচ্ছন্নতা অভিযান চালান কসবা ইউপি চেয়ারম্যান- সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে করোনা ভাইরাসের বিস্তার রোধে হাট-বাজার ও পাড়া-মহল্লায় প্রচার প্রচারণা, মাস্ক বিতরণ, রাস্তাঘাট ও ড্রেন পরিস্কার, ব্লিচিং পাউডার ও জীবানুমুক্ত ওষুধ স্প্রে করছেন উপজেলার ১নম্বর কসবা ইউপি চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান।
করোনা ভাইরাস থেকে রক্ষায় করণীয় সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টিতে ইউনিয়ন ও ওর্য়াড পর্যায়ে প্রতিরোধ কমিটি গঠন, লিফলেট বিতরণ ও মাইকিং করে প্রচারণা চালাচ্ছেন তিনি।
আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে স্বেচ্ছাসেবকদের সঙ্গে থেকে ইউপি চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান সোনাইচন্ডীর পাড়া-মহল্লা ও হাট-বাজারের ঝুকিপূর্ণ স্থান, ড্রেন, রাস্তার আবর্জনা সরানোর পাশাপাশি জীবাণুমুক্ত করেন।
এসময় কমিউনিটি ক্লিনিকগুলোয় চিকিৎসাসেবা নিতে আসা কোন রোগীর মাঝে করোনার লক্ষণ দেখা যাচ্ছে কি না এ বিষয়ে নিয়মিত খোঁজ খবর নেন। এছাড়াও এলাকায় সরকার নির্দেশিত সময়ের মধ্যে আসা প্রবাসীদের চিহ্নিত ও তালিকা করে প্রবাসীদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেন।
তিনি জানান, তার এলাকায় সম্প্রতি বিদেশ থেকে ৩২ জন প্রবাসী এসেছেন এবং তারা হোম কোয়ারেন্টাইনে আছেন। এদের মধ্যে ভারত থেকে এসেছেন ২৭ জন এবং ৫ জন ওমান ও সিঙ্গাপুর থেকে। এদিকে কসবা ইউপির কর্মহীন ৫শ’ পরিবারের মাঝে ৫ কেজি করে চাল বিতরণের জন্য জেলা প্রশাসনের নির্দেশের অপেক্ষায় প্রস্তুত রাখা হয়েছে। যা ইতোমধ্যে জেলা প্রশাসকের জিআর প্রকল্প থেকে ২দশমিক ৫ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে বলে জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ