নাচোলে ক্ষদ্র নৃ-গোষ্ঠি পেল ৩শো কম্বল

আপডেট: জানুয়ারি ৯, ২০২২, ৬:১২ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


উত্তরাঞ্চলের বরেন্দ্র অঞ্চল খ্যাত নাচোল ও তানোর এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের শীতের প্রকোপ থেকে রক্ষা করতে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। সেই লক্ষে ইউরোপীয় ইউনিয়নের সহযোগতিায় ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশ স্টাফ বেনিভোলেন্ট ফান্ড এ কম্বল বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশ স্টাফ বেনিভোলেন্ট ফান্ড এবং এসেডো সংস্থার মাধ্যমে কম্বল মুক্তি প্রকল্পের গরিব ও দরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠির বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ৩’শ জনের মাঝে কম্বল বিতরণ করা হয়।

গতকাল রবিবার বেলা সোয়া ১১টায় নেজামপুর ইউনিয়নের মুসলিমপুর গার্লস একাডেমী প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে কম্বল বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ আশরাফুল হক। এসময় উপস্থিত ছিলেন ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শাহেদ ফেরদৌস, নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মসিউর রহমান বাবু, জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাস, আদিবাসী নেতা যতিন হেমরম, ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ বাংলাদেশের ফিন্যান্স ম্যানেজার মঞ্জুরুল হক, প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহ সুফি মোঃ আল মোতায়াক্কেল বিল্লাহ, এসেডো’র নির্বাহী পরিচালক কৃষিবিদ মোঃ রবিউল আলম প্রমুখ।

এসেডো’র নির্বাহী পরিচালক মোঃ রবিউল আলম বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়ন ও কোভিড-১৯ দূর্যোগের মত যে কোন দূর্যোগে ট্রেইডক্রাফ্ট এক্সচেঞ্জ সরকারের পাশাপাশি আর্থিক সহযোগিতা অব্যাহত রেখেছে। এসব মানুষকে শীতের উষ্ণতা দিতে পেরে অনেক খুশি। অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারায় এটাই বড় সার্থকতা।

এ বিভাগের অন্যান্য সংবাদ