নাচোলে দুই ব্যক্তির লাশ উদ্ধার

আপডেট: জানুয়ারি ২১, ২০২১, ১০:১৬ অপরাহ্ণ

নাচোল প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) পৃথক স্থান থেকে ২ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তিরা হলেন, নাচোল সদর ইউনিয়নের আব্দালপুর গ্রামের মৃত তাহের উদ্দিনের ছেলে আলাউদ্দিন (৬০) ও রাজশাহীর তানোর উপজেলার চোরখোর এলাকার চাকুইট গ্রামের মৃত শওকত উল্লার ছেলে আজিম উদ্দিন ওরফে ফেঞ্চু (৩৫)।
নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা জানান, সদর ইউনিয়নের আব্দালপুর গ্রামের সাবেক ইউপি সদস্য আলাউদ্দিন গ্রামের অদূরে জমির পানি সেচের ড্রেনে মৃত অবস্থায় পাওয়া যায়। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে স্থানীয়রা আলাউদ্দিনের লাশ ড্রেনের ভিতরে পড়ে থাকতে দেখে তার স্বজনদের খবর দিলে তার লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। স্বজনদের দাবি তিনি হৃদরোগে আক্রান্ত ছিলেন। স্বজন ও স্থানীয়দের ধারণা বুধবার (২০ জানুয়ারি) দিবাগত রাতের কোনো এক সময় স্থানীয় বাজার থেকে বাড়ি ফিরার পথে প্রচণ্ড ঠান্ডায় হৃদরোগে আক্রান্ত হয়ে আলাউদ্দিন মেম্বারের মৃত্যু হয়েছে।
অপরদিকে উপজেলার নেজামপুর ইউনিয়নের বড় বাকইল গোরস্থানের বাঁশঝাড়ে গলাই চাদর পেচানো ও হাটুমোড়া অবস্থায় ঝুলন্ত ব্যক্তির লাশ উদ্ধার করেছে নাচোল থানা পুলিশ। নাচোল থানার অফিসার ইনচাজ সেলিম রেজা জানান, উদ্ধারকৃত ব্যক্তি রাজশাহীর তানোর উপজেলার চোরখোর এলাকার চাকুইট গ্রামের মৃত শওকত উল্লার ছেলে আজিম উদ্দিন ওরফে ফেঞ্চু (৩৫)। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে এলাকাবাসী ওই বক্তির ঝুলন্ত লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে নাচোল থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। নিহত ব্যক্তি মানসিক রোগি ছিলেন বলে তার স্বজনরা দাবি করেন।
পরিবার সূত্রে জানা গেছে, কয়েকদিন থেকে আজিম উদ্দিন নিখোঁজ ছিলেন। আজিম উদ্দিন নিখোঁজ থাকার বিষয়টি স্থানীয় কেবল লাইনে বিজ্ঞপ্তি প্রচার করেন তার স্বজনরা। নিহত আজিম উদ্দিনের গলায় চাদরের ফাঁস ও হাঁটুমোড়ানো অবস্থায় ঝুলন্ত লাশ দেখে অনেকেই রহস্যজনক মৃত্যু বলে মনে করছেন। এ ব্যাপারে নাচোল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।