নাচোলে ধান মজুতের দায়ে সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ৯:৪২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে অবৈধভাবে ধান গুদামজাত করার দায়ে দুইজনকে সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ আহম্মেদ ও খাদ্যদপ্তরের জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছানের নেতৃত্বে এবং পুলিশের সমন্বয়ে একটি দল গত বুধবার বিকেল ৪ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল পৌর এলাকার সাকোপাড়ার একটি গুদামে অভিযান চালিয়ে মজুত অবস্থায় ২৭৭ মে.টন ধান পাওয়া যায়।

গোডাউন মালিক আনছার আলী এই ধান গুদামজাত করার জন্য উপযুক্ত কাগজপত্র দেখাতে না পারায় এ সময় অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রন আইন-১৯৫৬ এর ০৩ ধারা লঙ্ঘন করার দায়ে আলফাজ উদ্দিনের ছেলে মালিক আনছার আলীকে ৩ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদ- প্রদান করে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

পরে একই দল নাচোল পৌর এলাকার কণ্যা নগরের মোসলেম উদ্দিনের ছেলে আব্দুল হান্নানের গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে ১৭ মে.টন মজুত করার দায়ে একই ধারায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদ- প্রদান করা হয়। জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছান জানান, গুদামজাতকৃত ধান ২৪ ঘণ্টার মধ্যে বাজারজাত করতে বলা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ