নাচোলে বিজয় দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩, ২:১০ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


নাচোল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে নাচোল সরকারি কলেজ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
এরপরে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প স্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নাচোল থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার। পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান।
এরপর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, বিভিন্ন রাজনৈতিকদল ও সাংস্কৃতিক সংগঠন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টায় পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণির পেশাজীবী মানুষ।
এছাড়া দিনটি পালনের লক্ষ্যে, উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে সকাল ৮:১৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড্ডয়ন, মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

বিকেল ৩ টায় পরিষদ সম্মেলন কক্ষে জাতির পিতার স্বপ্নের বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, নাচোল থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসেবে বিজয়ের ৫২ বছর পূর্তির দিন আজ। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বাঙালি জাতি এদিন অর্জন করে তার ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার।