নাচোলে বিধিনিষেধের ৫ম দিনে ২৩ মামলায় ৪২০০টাকা জরিমানা

আপডেট: জুলাই ২৭, ২০২১, ৯:৪৩ অপরাহ্ণ

নাচোল প্রতিনিধি:


করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে নাচোল উপজেলায় সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ২৩ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৪ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেছেন মোবাইল কোর্ট।
এ লক্ষ্যে মঙ্গলবার (২৭ জুলাই) উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা’র নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম, নাচোল থানার পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় নাচোল বাসস্ট্যান্ড, আধুনিক মার্কেট এবং উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ২৩ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৪ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেছেন।
এসময় উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের সরকারের বেঁধে দেয়া বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি সাধারণ মানুষকে মেনে চলতে মোবাইল টিমকে সহযোগিতা করেন।
গত চার দিনের তুলনায় মঙ্গলবার ২৭ জুলাই লকডাউনের পঞ্চম দিনে নাচোল উপজেলার বিভিন্ন সড়কে যানবাহন চলাচল তেমন চোখে পড়েনি দোকানপাটগুলো বন্ধ ছিল। তবে সাধারণ মানুষের মাঝে সচেতনতার অভাব লক্ষ্য করা গেছে। বিনা প্রয়োজনে অনেককে বাইরে ঘোরাঘুরি করতে দেখা গেছে। বিভিন্ন মোড়ে উপজেলা প্রশাসন, পুলিশ, আনসার ও সেনাবাহিনীর তল্লাশি অব্যাহত রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, তৃতীয় দফার কঠোর লকডাউনে সরকার ঘোষিত বিধিনিষেধ যারা মানছে না অযথা বাইরে বের হয়েছে তারা সন্তোষজনক জবাব দিতে না পারায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর লকডাউনে সরকারের বেঁধে দেয়া দিকনির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হচ্ছে।