নাচোলে বেড়েই চলেছে গরু ও মোটরসাইকেল চুরি

আপডেট: মার্চ ১৩, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

নাচোল প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পুলিশী তৎপরতা বাড়লেও দিন দিন বেড়েই চলেছে গরু ও মোটরসাইকেল চুরির ঘটনা। এনিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠা বাড়েেছ জণমনে। গরুচুরির ঘটনায় ব্যাংক ও এনজিও’র ঋণের দায়ে ফেঁসে গেছেন গরু মোটাতাজাকরণ প্রকল্পের অনেক ঋণ গ্রহিতা।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ১১ মার্চ গভীর রাতে উপজেলার নেজামপুর ইউনিয়নের মর্দনাপাড়ার মৃত তোসলিম চৌধুরীর ছেলে অরুণ চৌধুরীর নিজ গোয়ালঘর থেকে একটি উন্নত জাতের গাভী ও তিনটি বকনা গরু চুরি হয়েছে। গত ৩ মাসে উপজেলার বিভিন্ন এলাকায় অন্ততপক্ষে ১৫-২০টি গরু ও ৪-৫টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। ১১ মার্চের ঘটনাটির মামলার প্রক্রিয়া চলছে বলে বাদী অরুণ চৌধুরী জানায়।
গত ফেব্রুয়ারি মাসের আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলায় গরু ও মোটরসাইকেল চুরি বৃদ্ধির বিষয়ে আলোচনাকালে সভাপতিসহ উপস্থিত সদস্যগণ উদ্বেগ প্রকাশ করেন। এমনকি থানায় গরু চুরির মামলা না নেয়ার বিষয়ে আলোচনা হলে, নাচোল থানার অফিসার ইনচার্জের প্রতিনিধি ওসি (তদন্ত) মাহাতাব আলী রাতে পুলিশী টহল জোরদার করা ও চৌকিদার-দফাদারদের প্রহরা নিশ্চিত করার আশ্বাস দেন। কিন্তু তাতেও গরু ও মোটরসাইকেল চুরি থামনো যাচ্ছেনা। থানাপুলিশের দাবি, উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটেছে। কিন্তু বাস্তবচিত্র এর বিপরীত।
নাচোল থানার অফিসার ইনচার্জ ফাছির উদ্দিন জানান, চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইতৈামধ্যেই কয়েকজনকে জেলহাজতে পাঠানো হয়েছে এবং অন্যদের আটক করার চেষ্টা অব্যাহত আছে। উপজেলায় দিন দিন মোটরসাইকেল ও গরু চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় মালিকেরা আতঙ্কে দিন গুণছেন। এ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।