নাচোলে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টানদের নিয়ে ওসির মতবিনিময়

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ


নাচোল প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সাম্প্রতিক সময়ে সারাদেশে সংখ্যালঘুদের মন্দির, বাড়িঘর ভাঙচুর ও হয়রানির বিষয়ে সৌহার্দ-সম্প্রীতিমূলক এক মতবিনিময়সভা নাচোল থানায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় নাচোল থানা চত্বরের গোলঘরে এ সভা অনুষ্ঠিত হয়।
থানার ওসি মো. ফাছির উদ্দিনের সভাপতিত্বে আদিবাসী ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান সম্পদায়ের নেতৃবৃন্দের সঙ্গে সম্প্রীতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পৌর মেয়র আবদুর রশিদ খান ঝালু। এসময় বরেন্দ্র দোগাছি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কাওসার আলী, জেলা আদিবাসী মুক্তিমোর্চার সভাপতি বিশ্বনাথ মাহাতো, অবসরপ্রাপ্ত শিক্ষক সুধেন চন্দ্র বর্মণ, কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সভাপতি গোবিন্দ চন্দ্র বর্মণ, নাচোল পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন ও রাজবাড়ি পূজা মন্দিরের সভাপতি ছবিলাল বর্মণসহ উপজেলার চারটি ইউনিয়নের পূজা উদযাপন এবং মন্দির পরিচালনা কমিটির সভাপতি-সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
সভায় ওসি উপস্থিত আদিবাসী, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টন সম্প্রদায়ের লোকজনকে যেকোন ধরনের উস্কানীমূলক কার্যকলাপ থেকে বিরত থাকতে এবং হিন্দু-মুসলিম মিলেমিশে উপজেলার আইনশৃঙ্খলা ভালো রাখার পরামর্শ দেন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তাতক্ষণিক থানা পুলিশকে অবহিত করারও আহ্বান জানান তিনি।