নাচোল, গুরুদাসপুর ও বদলগাছীতে শীতবস্ত্র বিতরণ

আপডেট: ডিসেম্বর ২৩, ২০১৬, ১২:১২ পূর্বাহ্ণ

নাচোল, গুরুদাসপুর ও বদলগাছী প্রতিনিধি



চাঁপাইনবাবগঞ্জের নাচোল, নাটোরের গুরুদাসপুর ও নওগাঁর বদলগাছীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পৃথকভাবে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।
নাচোলে ক্ষুদ্র  নৃ-গোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১০টায় উপজেলা চত্বরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শীতার্ত ২শ নারী-পুরুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহায়তায় নাচোল উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-সচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ওয়াসিফ, সহকারি কমিশনার (ভূমি) সরকার অসীম কুমার, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খাইরুল আলম, নৃ-তাত্বিক একাডেমির সভাপতি যতিন হেমব্রম।
এদিকে নাটোরের গুরুদাসপুরে ব্রাক এসটিইউপি খুবজীপুর শাখা অফিস ও আনন্দনগর গ্রাম দারিদ্র বিমোচন কমিটির যৌথ উদ্যোগে শ্রীপুর বালিকা উচ্চবিদ্যালয় মাঠে এদিন বেলা সকাল ১০টায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়। উপজেলার আনন্দ নগর, খুবজীপুর, খলিফাপাড়া, শ্রীপুরসহ দশটি গ্রামের তিনশতাধিক অতি দরিদ্রদের মাঝে ওই শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দারিদ্র বিমোচন কমিটির সভাপতি মোস্তাফিজুর আলিম। এসময় উপস্থিত ছিলেন খুবজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম দোলন, মহিলা কমিশনার হাফিজা খন্দকার, ব্রাক টিইউপি নাটোর আঞ্চলিক ব্যবস্থাপক বিরাম কুমার ঘোষ, জেলা ব্রাক প্রতিনিধি মোমেনা খাতুন, এসএসটিএম আশরাফ, ডিএম হেল্থ মফিজুল, শাখা ব্যবস্থাপক সাইদুর রহমান, আবদুর রহিম, বেবিয়ারা, তহিদুল ইসলাম বাঘা, সোহেল রানা, কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক সাজেদুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


অন্যদিকে নওগাঁর বদলগাছীতে বিদ্যাসাগর ইন্সটিটিউটের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়া দুইজন অসুস্থ ব্যক্তিকে দুই হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। এদিন বিকাল সাড়ে ৩টায় বদলগাছী পাবলিক লাইব্রেরিতে প্রধান অতিথি হিসেবে শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুসাইন শওকত। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজিত দেবনাথ, সহযোগী অধ্যাপক ড. ফাল্গুনী রানী চক্রবর্তী, উপজেলা শিক্ষা কর্মকর্তা ছানাউল হাবিব, সদর ইউপির চেয়ারম্যান আবদুস সালাম মন্ডল, বিদ্যাসাগর ইন্সটিটিউটের পরিচালক রজত কান্ত গোস্বামী, এসএম জামিল হোসেন, আলোর সন্ধ্যানের পরিচালক আরমান হোসেন প্রমুখ। অনুষ্ঠানে ১৫০ জনকে  শীতবস্ত্র দেয়া হয়। এছাড়া দ্বারিশন গ্রামের অসুস্থ ব্যক্তি ভুন্ডুল পাহানের ছেলে সুলিপ পাহানকে নগদ ১ হাজার ও বিষ্ণপুর গ্রামের ফরিদা বেগমের চিকিৎসার জন্য তার স্বামীর হাতে নগদ ১ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়।