নাটোরের চারটি আসনে ১২ জন প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ প্রার্থী ৩১ জন

আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩, ৯:৫০ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরের ৪টি আসনের মনোনয়ন পত্র বাছাই শেষে ৪৩ জনের মধ্যে ১২ জন প্রার্থীকে বাতিল ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা। এতে বৈধ প্রার্থী সংখ্যা দাঁড়াল ৩১ জন।
সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নাসের ভুঁঞা মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে এই ঘোষণা দেন।
এ সময় প্রাথীরা সহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জেলার ৪টি আসনের মধ্যে নাটোর ১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের ১৪ জন প্রার্থীর মধ্যে ৫জন প্রার্থীকে বাতিল ঘোষণা করা হয়। নাটোর ২ (সদর-নলডাঙ্গা) আসনে ছয়জন প্রার্থীর মধ্যে ১ জন প্রার্থীকে বাতিল ঘোষণা করা হয়।

নাটোর ৩ (সিংড়া) আসনের ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেয়। এর মধ্যে ৪ জন প্রার্থীকে বাতিল ঘোষণা করা হয়। এছাড়াও নাটোর ৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে দুইজন প্রার্থীকে বাতিল ঘোষণা করা হয়। নাটোর-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১৪জন প্রার্থীর মধ্য ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কর্ণেল (অব.) রমজান আল, হুমায়ুন কবির, এসকেন আলী, জাসদ মোয়াজ্জেম হোসেন, স্বতন্ত্র সায়েদুল ইসলাম।নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে ৬ জন প্রার্থীর মধ্য একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাতিল প্রার্থী হলেন, স্বতন্ত্র প্রার্থী কোরবান আলী। নাটোর-৩ (সিংড়া) আসনে ১২ জন প্রার্থীর মধ্য চারজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বাতিল প্রার্থীরা হলেন, জাপার আনিসুর রহমান, স্বতন্ত্র আব্দুলাহ আল মামুন, সুপ্রিম পার্টির রুস্তম আলী, স্বতন্ত্র শামসুল ইসলাম। নাটোর- ৪(গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ১১জন প্রার্থীর মধ্য দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন, জাতীয় পার্টি-জেপি এস এম সেলিম রেজা এবং স্বতন্ত্র সুজন আহমেদ। বাতিল ঘোষণা করা সকল প্রার্থীর জমাকৃত কাগজ পত্রে ভুল তথ্য উপস্থাপন করায় তাদের বাতিল করা হয়েছে বলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নাসের ভুঁঞা।