নাটোরের লালপুরে এক আলিয়া মাদ্রাসার নবগঠিত ম্যানেজিং কমিটির সংবাদ সম্মেলন

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২, ১১:১৪ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


বোড কর্তৃক অনুমোদনপ্রাপ্ত নাটোরের লালপুর উপজেলার নেঙ্গপাড়া দারুস সুন্নত আলিম মাদ্রাসার নবগঠিত ম্যানেজিং কমিটির আত্বপ্রকাশ ও কমিটির সাবেক সভাপতি মিথ্যাচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন বর্তমান কমিটির সদস্যরা ।

লালপুর উপজেলা ভাইস চেয়ারম্যান ওই মাদ্রাসার কমিটির সাবেক সভাপতি মনোয়ার হোসেন মনির তার সাজানো মিথ্যাচারের প্রতিবাদে কমিটির সদস্যবৃন্দ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। বুধবার বিকালে মাদ্রাসা প্রাঙ্গনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নবগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি রাসেল আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য মো. আব্দুল হাকিম, অভিভাবক সদস্য মো. গোলাম হোসেন, মো. আব্দুর রশিদ, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য, মোছা: রেহেনা বেগম, অভিভাবক সদস্য মো. আনসার আলী, সাধারণ শিক্ষক সদস্য আবু হাসান, মোহাম্মদ সাঈদ, মো.শফিকুল রহমান, সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য নারগিস খাতুনসহ অন্যান্যরা।

লিখিত বক্তব্যে কমিটির সভাপতি রাসেল আহমেদ বলেন- তার নামে সম্প্রতি লালপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনির নেঙ্গপাড়া দারুস সুন্নত আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি পরিচয় দিয়ে বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছেন। শুধু তাই নয় তার বাবা বিএনপির রাজনীনির সম্পৃক্ত এমন মিথ্যা, বানোয়াট কথাবার্তা প্রচার করেছেন। অথচ আমরা মন্ডল পরিবারের সদস্যরা সবাই বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামী লীগের আদর্শ বুকে ধারণ এবং বহন করে জন্ম থেকে মিশে আছি বলে সংবাদ সম্মেলন থেকে বলা হয়।

এছারা গত জুন মাসে স্থানীয় ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে আমার চাচা এবং আমার বাবা এবং আমি সংগঠনের বিভিন্ন পদে রয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, মাদ্রাসার প্রতিষ্ঠাতার পর আমার দাদা মৃত হাজী সরদার আলী মন্ডল। পরবর্তীতে আমার বাবা মো. হাসানুজ্জামান, চাচা মো. বেলাল হোসেন এ পরিবারের অন্য সদস্যরাই প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। পরবর্তীতে আমাদের পরিবারের সুপারিশে ভাইস চেয়ারম্যান মনির আবেদনের প্রেক্ষিতে তাকে সভাপতি করা হয়েছিল। তার সেই মেয়াদ গত জুলাইয়ে উত্তীর্ণ হয়েছে। অথচ মনি লালপুর বাগাতিপাড়ার সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে নিয়ে মিথ্যাচার ও ষড়যন্ত্রমূলক কথা প্রকাশ করেছেন। তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। স্থানীয় প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

এ ব্যপারে লালপুর উপজেলার ভাইস চেয়ারম্যান, মনোয়ার হোসেন মনি জানান, ‘অবৈধভাবে গঠন করা কমিটি আমার বিরুদ্ধে মিথ্যাচার করে আমার সম্মান ক্ষুন্ন করছেন। আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।