নাটোরে আইনগত সহায়তা দিবস উদযাপন

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ১১:২৬ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরে বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপিত হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকালে জেলা জজ আদালত চত্বরে এসব কর্মসূচি পালিত হয়।
এর আগে রোববার সকাল ৯টায় জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে নাটোর জজ আদালতের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি অম্লান কুমার জিঞু,পুলিশ সুপার তারিকুল ইসলাম,সিভিল সার্জন মুহাম্মদ মশিউর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ, অতিরিক্ত জেলা জজ-১ কাউছার আহমেদ, অতিরিক্ত জেলা জজ-২ মোছা কামরুন্নাহার বেগম, অতিরিক্ত জেলা জজ-৩ মো.মাইনুদ্দীন, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রওশন আলম , যুগ্ম জেলা জজ-১ শামসুল আল-আমিন, যুগ্ম জেলা জজ-২ গোলাম মাহফুজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা (জ্যেষ্ঠ সহকারি জজ) ইসমত আরা তুশি প্রমুখ অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শুরুর মুহুর্তে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সবশেষে গম্ভীরা পরিবেশন করা হয়।

জেলা লিগ্যাল এইড কর্মকর্তা (জ্যেষ্ঠ সহকারি জজ) ইসমত আরা তুশি জানান, নাটোরে আগের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি মানুষ বিনা খরচায় আইনগত সহায়তা পাচ্ছেন। প্রথমে আপোষ মীমাংসার মাধ্যমে সমস্যার সমাধান খোঁজা হয়। তা না হলে বিনা খরচায় মামলা পরিচালনা করা হয়। এমনটি ডিএনএ পরীক্ষার প্রয়োজন হলেও এই কার্যালয় তা সরবরাহ করে থাকে।