নাটোরে আ’লীগ ও সহযোগী সংগঠনের মতবিনিমিয় সভা অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ৩১, ২০২৪, ৮:৫৩ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:আগামী উপজেলা পরিষদ নির্বাচনে নাটোর সদর উপজেলা চেয়ারম্যান হিসাবে জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমকে নির্বাচিত করার লক্ষে মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকালে মতবিনিমিয় সভায় শহরতলীর বড় হরিশপুর বাইপাস চত্তরে স্থানীয় আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ শ্রমিকলীগসহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে ৩নং ওয়ার্ড আওয়ামী-লীগের সভাপতি বাবুল আক্তারের সভাপত্বিতে এ সভায় প্রধান অথিতি হিসাবে বক্তব্য দেন, বড় হরিশপুর ইউনিয় পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী-লীগের সভাপতি ওছমানগনি ভুইয়া।

মতবিনিমিয় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, শের-ই বাংলা উচ্চ-বিদ্যলয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই-পাঠান, সদর উপজেলা চেয়ারম্যান পদপার্থী রিয়াজুল ইসলাম মাসুম, নাটোর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম কালিয়া, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সহ-সভাপতি আব্দুর রহমান কাজল, নাটোর পৌরসভার কাউন্সিলর ফরিদুল ইসলাম, শিক্ষক বিশ^নাথ ব্যবসায়ী ইব্রাহীম, স্থানীয় আওয়ামী-লীগ নেতা তোফাজ্জল হোসেন, মহিলা আওয়ামী-লীগ নেত্রী জাহেদা ইসলাম প্রমূখ।

মতবিনিমিয় সভায় বক্তারা বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা থাকবে না বলে জানিয়েছেন পার্টির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাই এই সুযোগ কাজে লাগাতে হবে। মাসুম একজন পরিছন্ন ছাত্র নেতা, তার গ্রহণ যোগ্যতাও রয়েছে তাকে নির্বাচিত করে পূর্ব অঞ্চলের জন্য বড় একটা চেয়ারে বসার জায়গা তৈরী করতে হবে।

উল্লেখ্য স্থানীয় সরকার আইন সংশোধন করে ২০১৫ সালে দলীয় প্রতীকের মাধ্যমে নির্বাচন ব্যবস্থা চালু করা হয়। এরপর থেকে ইউনিয়ন, উপজেলা পরিষদ, পৌরসভা ও সিটি করপোরেশন নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে। উপজেলা নির্বাচনের তফসিল রোজার মধ্যে ঘোষণার পর ঈদের পর ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। তারমতে, উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনগুলো ৩০ এপ্রিলের মধ্যে হবে। বাকিগুলো কয়েকটা ধাপে মে মাসে করা হবে। দেশে বর্তমানে উপজেলা ৪৯৫টি।