নাটোরে এক কয়েদির করোনাভাইরাসের উপসর্গ

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:১১ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোর জেলা কারাগারের এক কয়েদির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। তাই তাকে জামিনে মুক্ত করে ‘হোম কোয়ারেন্টিনে’ পাঠানোর কথা ভাবছে কারাকর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে বাকি কয়েদি ও কারাগারে কর্মরত কর্মীদের নিয়ে বিপাকে পড়েছে কারা কর্তৃপক্ষ। অপরদিকে কারা হাসপাতালের আইসোল্যুশন বেডে ভর্তি থাকা ওই কয়েদিকে চিকিৎসা দেয়ার মতো কোনো ব্যবস্থা নেই।
নাটোর জেলা কারাগার সূত্রে গতকাল রোববার জানা যায়, চলতি মাসের ১ তারিখে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া এলাকার বাসিন্দা ওছমান খাঁ নামে এক আসামি নাটোর থানার একটি মারামারি মামলার নাটোর জেলখানায় আসে। ওই কয়েদি গত পাঁচ দিন আগে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা, মাথাব্যথায় আক্রান্ত হয়। তাকে কারাগারের ভেতরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু তিনি সুস্থ হচ্ছেন না। বরং রোববার সকালে তার অবস্থার আরো অবনতি হয়। তার শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গগুলো স্পষ্ট। পরে গতকাল সকাল ১০টার দিকে ওই কয়েদিকে কারা হাসপাতালের আইসোল্যুশন বেডে স্থানান্তর করা হয়।
জেল সুপার আবদুল বারেক বিষয়টি নাটোর জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপার, সরকারি কৌঁসুলি ও সংশ্লিষ্ট বিচারককে অবহিত করেন।
এবিষয় নিয়ে তারা আলাপ করেন। আপাতত ওই আসামিকে জামিনে মুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে জামিনে মুক্ত হওয়ার পর তাকে পুলিশ হেফাজতে নাটোর সদর হাসপাতোলে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখার সিদ্ধান্ত হয়।