নাটোরে করোনায় একজনের মৃত্যু, সর্বোচ্চ শনাক্ত ১৪৫ জন

আপডেট: জুন ২০, ২০২১, ১০:২১ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


করোনাভাইরাস প্রতীকী ছবি।

নাটোরে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু এবং ১৪৫ জনের শরীরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে আরপিটিসিআর পপরীক্ষায় ৩২১ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জন, র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১৭১ জনের নমুনা পরীক্ষা করে ৫৮জন এবং জিন এক্সপার্টে ৫০ জনের জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা পজিটিভ হয়েছে। এ পর্যন্ত নাটোরে সর্বোচ্চ শনাক্ত। শনাক্তের হার ৩৩ দশমিক ৭৯ পার্সেস্ট । নাটোর হাসপাতালে ভর্তি রয়েছেন ৬২ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে শহরের বড়হরিশপুর মহল্লার অনিল চন্দ্রের ছেলে জয়দেব চন্দ্র করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ২৭৫০ জন। সুস্থ হয়েছেন ১৫৫৭ জন। নাটোরের সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছেন।
নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে আজকে ( রোববার) আক্রান্তের সংখ্যা তুলনা মূলকভাবে কম। যেহেতু পরীক্ষা বেশী করা হয়েছে। এ কারণে আক্রান্তের সংখ্যা বেশী মনে হচ্ছে। এ অবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরন করে চলতে হবে। তা না হলে নাটোর ভয়াবহ অবস্থার সম্মুখীন হতে পারে।
নাটোর সদর হাসপাতালের উপ পরিচালক ডা. পরিতোষ কুমার বলেন, আমাদের অক্সিজেনের কোন ঘাটতি নেই। নাটোর জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করে মাইকিং করা হচ্ছে।
জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ জানান, করেনা সংক্রমন নিয়ন্ত্রনে ভ্রামামান আদালতের পাশাপাশ পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে জরিমানা অব্যাহত রয়েছে।
উল্লেখ্য করোনা সংক্রমন বৃদ্ধির জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় ৯ জুন থেকে ২২ জুলাই পর্যন্ত সর্বাত্বক লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন সফল করতে শুক্রবার সকাল থেকে দুটি পৌরসভার বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে দায়িত্ব পালন করছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ভ্রাম্যমান আদালত তাদের নজরদারি বৃদ্ধি করেছে।