নাটোরে কৃষক হত্যায় পাঁচজনের যাবজ্জীবন

আপডেট: মে ২২, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরের সিংড়ায় কৃষক লোকমান আলী হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এ রায় দেন।
এছাড়া এ মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। নিহত কৃষক লোকমান আলী সিংড়া উপজেলার দামকুড়ি গ্রামের আশরাফ আলীর ছেলে।
দন্ডপ্রাপ্তরা হলেন- একই উপজেলার কালিগঞ্জ গ্রামের মৃত সেকান্দার মোল্লার ছেলে আঙ্গুর মোল্লা (৩০), আবদুল লতিফের ছেলে ফারুক হোসন (২৮), আনন্দনগর গ্রামের মোজাহার মোল্লার ছেলে মিঠু (৪০), করচমারিয়া গ্রামের মজিবর মোল্লার ছেলে সোহাগ (৩৫) ও বগুড়ার চকসুত্রাপুর এলাকার আমির উদ্দিনের ছেলে নয়ন (২৮)। এছাড়া খালাসপ্রাপ্ত অপর দুইজন হলেন- ছাতারদিঘি গ্রামের মৃত রং লালের ছেলে নাসির উদ্দিন (৩০) ও একই এলাকার মিলন হোসেন (৩৫)।
নাটোর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, ২০১৩ সালের ৭ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে কালিগঞ্জ বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন কৃষক লোকমান আলী। এরপর তিনি রাতে আর বাড়ি ফেরেন নি। স্বজনরা অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে সিংড়া থানায় সাধারণ ডায়েরি করেন। পরে ১৪ এপ্রিল বিকেলে করচমারিয়া গ্রামে তার শ্বশুরবাড়ির সেপটিক ট্যাঙ্ক থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়।
পরে সেপটিক ট্যাঙ্কের ঢাকনা খোলা হলে সেখানে লোকমান আলীর মরদেহ দেখতে পান তারা। পরে পুলিশ খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।
তিনি আরো জানান, এ ঘটনায় নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এ রায় দেন। মামলায় বাদীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আলী আজগর এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শহিদুল ইসলাম নোমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ