নাটোরে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের করোনা শনাক্ত

আপডেট: মে ৩০, ২০২১, ৮:৪৮ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৮১টি নমুনা পরীক্ষা করে আরও ২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছে নাটোর জেলা প্রশাসক কার্যালয়ের সংস্থাপন শাখার অফিস সহকারী অপূর্বকুমার পাইন নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ২৪ জন।
এদিকে, করোনার সংক্রমণ ঠেকাতে জেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চেকেপোস্ট বসিয়ে যানবহন সীমিত করেছে নাটোর জেলা পুলিশ। শহরে যানবাহন সীমিত করে সাধারণ মানুষদের মাস্ক পরিধানের জন্য মাইকিং করা হচ্ছে।
এর একদিন আগে রাজশাহী মেডিক্যাল করেজ হাসপাতালে চিকিৎসাদীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত আবুল কাসেম বুড়িরভাগ বটতলা গ্রামের মৃত রওশন আলীর ছেলে।
সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, আজ ( রোববার) সকালে কাশিমপুর মহশশ্মানে স্বাস্থ্যবিধি মেনে তার অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়।
নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নাটোরে আক্রান্তের হার অনেক বেশি। নাটোরের সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছেন। এর মধ্যে নাটোর সদরে ১৬ জন, বড়াইগ্রামে ৫ জন এবং লালপুরে ২ জন করোনা পজেটিভ হয়েছেন। আজ পর্যন্ত নাটোরে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৭৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪৭৩ জন।
এ অবস্থায় জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে না আসার পরামর্শ দেওয়া হয়েছে। একই সাথে স্বাস্থ্য বিধি ও মাস্ক ব্যবহারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।
এদিকে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ কালেক্টরেট অফিসের সংস্থাপন শাখার অফিস সহকারী অপুর্ব কুমার পাইনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ সহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়া শোক জ্ঞাপন করেছেন নাটোর কালেক্টরেট অফিসের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমসহ জেলা প্রশাসনের সকল কর্মকতা ও কালেক্টরেট