নাটোরে গোডাউন থেকে ৩ হাজার ৬শ’ লিটার সয়াবিন উদ্ধার নির্ধারিত মূল্যে খোলা বাজারে বিক্রি

আপডেট: মে ৮, ২০২২, ১০:৩৯ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে এক ব্যবসায়ীর গোডাউনে অভিযান চালিয়ে ৩ হাজার ৬শ’ লিটার সয়াবিন উদ্ধার করে নির্ধারিত মূল্যে খোলাবাজারে বিক্রি করিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

নাটোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মেহেদী হাসান তানভীরের নেতৃত্বে একটি বিশেষ টিম রোববার (৮ মে) দুপুরে নাটোর শহরের স্টেশন বাজার এলাকার নিউ বেঙ্গল ট্রেডার্সের গোডাউনে অভিযান চালায়। এসময় কারণ ছাড়া মজুদ করে রাখা ৩ হাজার ৬শ’ লিটার সয়াবিন তেল বাইরে বের করে দোকান কর্মচারিদের মাধ্যমে নির্ধারিত মূল্যে প্রকাশ্যে ভোক্তাদের কাছে বিক্রি করোনো হয়।

একই সাথে মজুদকারী ব্যবসায়ী দেব নারায়ণ রায়কে আগামি ৩ দিনের মধ্যে মজুদ করা তেল খোলা বাজারে বিক্রির নির্দেশ দেয়া হয়। এসময় কনজিউমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাবের নাটোর জেলা সাধারণ সম্পাদক রইস উদ্দিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার কর্মকর্তা মেহেদী হাসান তানভীর জানান, গোডাউনে তেল থাকার পরও আটকে রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি করার চেষ্টা করছে এক শ্রেণির ব্যবসায়ী। তাদের নিবৃত্ত করতেই এ অভিযান। একই সাথে ব্যবসায়ীদের তেল মজুদ না করতে নির্দেশ দেন তিনি। এছাড়া অভিযানে ধরা পড়া মুজুদদার দেব নারায়ণের কাছ থেকে মুচলেকা নেয়া হয় বলে জানান,ক্যাব সাধারণ সম্পাদক রইস উদ্দিন।