নাটোরে চামড়া সংরক্ষণে বিভিন্ন মাদ্রাসায় বিনামূল্যে লবণ বিতরণ

আপডেট: জুন ১৩, ২০২৪, ১০:৫০ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


আসন্ন ইদুল আযহা উপলক্ষে সংগ্রহ করা কোরবানির চামড়া সংরক্ষণের জন্য বিভিন্ন এতিমখানা কওমি ও হাফিজিয়া মাদ্রাসা এবং লিল্লাহ বোর্ডিংয়ের প্রতিনিধিদের মাঝে বিনামূল্যে লবণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) সন্ধ্যা ছয়টার দিকে নাটোরের দত্তপাড়ায় অবস্থিত বিসিক শিল্প নগরীতে এই লবণ বিতরণ করা হয়। লবণ বিতরণ অনুষ্ঠানে বিসিক শিল্প নগরীর মহাব্যবস্থাপক দিলরুবা দীপ্তির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান। এছাড়াও বিভিন্ন এতিমখানা কওমি ও হাফিজিয়া মাদ্রাসা এবং লিল্লাহ বোর্ডিং এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় এক বক্তব্যে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন ঈদুল আযহা উপলক্ষে কোরবানি দাতারা তাদের পশুর চামড়া বিভিন্ন এতিমখানা মসজিদ এবং মাদ্রাসায় দান করেন। যাদের দান করা হয় সে সকল প্রতিষ্ঠান প্রাপ্ত চামড়ায় যথা সময়ে লবণ দিতে পারেন না আর্থিক অসচ্ছলতার কারণে।

এ কারণেই অনেক চামড়া নষ্ট হয়ে যায়। সেই সাথে দান গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন। দান করা কোরবানির চামড়া যাতে এক ইঞ্চিও নষ্ট না হয় সেই জন্যেই বিনামূল্যে এই লবণ বিতরণ করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version