নাটোরে জোড়া খুনের মামলায় ৭ আসামিকে সাত বছর করে কারাদণ্ড

আপডেট: জানুয়ারি ২৪, ২০২২, ৯:৪২ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরের সিংড়ায় শবে বরাতের রাতে তবারোক বিতরণকে কেন্দ্রে করে জোড়া খুনের মামলায় ৭ আসামিকে সাত বছর করে কারাদণ্ড এবং ১জনকে খালাস দিয়েছে আদালত। এছাড়া সাজাপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ের আরো ৬ মাস করে কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, ১৯৯৪ সালের ২৭ জানুয়ারি সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের মৌগ্রামে শবে বরাতের রাতে ছিন্নি বিতবরণকে কেন্দ্র করে স্থানীয় আক্কাস আলী ও সিকিম প্রামানিক এর সাথে কুদ্দুস আলীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কুদ্দুস আলীর সমর্থকদের হামলায় আক্কাস ও সিকিম আহত হয়।

পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত সিকিমের ছেলে আমির হামজা বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ ২৮ বছর ধরে স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক সোমবার ৭ জনকে সাত বছর করে কারাদণ্ড ও একজনকে খালাসের আদেশ দেন। মামলার অপর দুই আসামি মৃত্যুবরণ করেছেন। এসময় অভিযুক্তরা আদালতে হাজির ছিল। পরে অভিযুক্তদের কারাগারে নিয়ে যাওয়া হয়।