নাটোরে দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট: জুন ৯, ২০২২, ৯:২৭ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে হেরোইন বহনের দায়ে দুই মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। বৃহস্পতিবার (০৯ জুন) দুপুরে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, রাজশাহীর গোদাগাড়ী থানার মহিশালবাড়ী গ্রামের আনেস মন্ডলের ছেলে বেলাল হোসেন (৪৫) ও পবা থানার দাদপুর পশ্চিমপাড়া গ্রামের মৃত অছির উদ্দিনের ছেলে আব্দুল মান্নান (৪০)।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৩ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম শহরের বড়হরিশপুর বাইপাশে চেকপোস্ট বসায়। এ সময় রাজশাহী থেকে জামালপুরগামী একটি মাইক্রোবাসকে থামানোর জন্য বলা হয়। এতে মাইক্রোবাসের চালক আরো দ্রুত গাড়ীটি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে পুলিশ তাদের পিছু ধাওয়া করে নাটোর পুলিশ লাইনসের সামনে গাড়ীটি আটক করে। পরে তল্লাশী করে মাইক্রোবাসের ড্যাস বোর্ডে পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় এক কেজি ৪শ ৭৪ গ্রাম হেরোইন উদ্ধার এবং তাদের আটক করা হয়। পরে আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়।

দীর্ঘ দুই বছর তিন মাস মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক এই রায় প্রদান করেন। মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নাটোর জজ কোটের পিপি এ্যাড. সিরাজুল ইসলাম।