নাটোরে দুই যুবকের স্যান্ডেলের সোলে ৮০ হাজার ডলার

আপডেট: জানুয়ারি ৪, ২০২০, ১২:৫০ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোরে একটি যাত্রীবাহী বাসে তল্লাশি করে ৮০ হাজার মার্কিন ডলারসহ মইনুদ্দিন (২৭) ও রাসেল (২৫) নামে ২ যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত বৃহস্পতিবার বিকেলে শহরের বন বেলঘড়িয়া বাইপাস এলাকায় তল্লাশি চালিয়ে ওই দুই যুবকের স্যান্ডেলের সোলের নিচে বিশেষ কায়দায় রাখা ডলারগুলো উদ্ধার করা হয়।
পরে বৃহস্পতিবার রাতে নাটোর পুলিশ অফিসে এক সংবাদ ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটনকুমার সাহা সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সুপার প্রেস ব্রিফিংয়ে বলেন, দুই যুবকের কাছে বিপুল পরিমাণ ইউএস ডলার রয়েছে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ইন্সপেক্টর সৈকত হাসানের নেতৃত্বে শহরের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস এলাকায় তল¬াশি চৌকি স্থাপন করে যানবাহনে তল্লাশি চালানো হয়। বিকেলে সাড়ে ৪ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা গ্রামীণ ট্রাভেলস নামে এক ঢাকা কোচে তল্লাশি চালানো হয়।
এসময় সন্দেহ হলে রাসেল ও মঈন নামের ওই দুই যাত্রীকে চ্যালেঞ্জ করে তাদের দেহ তল্লাশি করা হয়। তাদের শরীরে না পাওয়া গেলেও দুজনের চারটি স্যান্ডেলের সোলে বিশেষ কায়দায় ২০০টি করে রাখা ১০০ ডলার সমমূল্যের মোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।
এসময় ডলারগুলো জব্দ এবং রাসেল ও মঈন উদ্দীনকে আটক করা হয়। আটক রাসেল ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আলমপুর গ্রামের মৃত ফরিদ আহমেদের ছেলে এবং মঈন উদ্দীন একই এলাকার তোতা মিয়ার ছেলে।
পুলিশ সুপার আরো বলেন, আটককৃতরা চাপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্ত দিয়ে গোপন পথে ভারত থেকে ডলারগুলো বাংলাদেশে নিয়ে আনছিল। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।