নাটোরে দুটি পৌরসভায় আ’লীগের জলি ও স্বতন্ত্র প্রার্থী লেলিন বিজয়ী

আপডেট: জানুয়ারি ১৬, ২০২২, ১০:৪১ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


এই প্রথম বারের মত নাটোরে দুটি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোটে একটি আওয়ামী-লীগ অপরটিতে বিএনপির স্বতন্ত্র পার্থী বিজয়ী হয়েছেন। নাটোর পৌরসভায় আওয়ামী-লীগ মনোনীত মেয়র প্রার্থী উমা চেীধুরী জলি (নৌকা প্রতিক) ২০৫৭৯, বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাটোর পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র শেখ এমদাদুল হক মামুন ওরফে এমদাদ পেয়েছেন, নারিকেল গাছ প্রতিক ১৩৭৮২ ভোট। অপরদিকে বাগাতিপাড়া পৌরসভায় জগ প্রতিক নিয়ে ২ হাজার ২শ ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন ওরফে ভিপি লেলিন এ পৌরসভায় আওয়ামী-লীগ মনোনীত শাহীদা খাতুন নৌকা প্রতিকে ভোট পেয়েছেন, ১হাজার ৬শ ৩৭ ভোট। নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা মো. আছলাম এতথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র মতে, নাটোর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এই পৌরসভায় মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৯টি ওয়ার্ডের ৩০টি ভোটকেন্দ্রে ৩০ হাজার ৬৮১ জন পুরুষ ও ৩২ হাজার ৮০৫ জন নারী ভোটার । অপরদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে বাগাতিপাড়া পৌরসভার নির্বাচন। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৫৮৫জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৯টি ভোটকেন্দ্রে মোট ৮ হাজার ৫৮৫ জন ভোটার রয়েছেন।

নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা মো. আছলাম জানান, এই দুই পৌরসভায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পূর্ন করেছে। এতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ ৪ স্তরের নিরাপত্তায় নিয়োজিত ছিল। এছাড়া প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছে।